Friday, April 12, 2024
প্রচ্ছদকুষ্টিয়ামিরপুরমিরপুরে মালিহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও মা সমাবেশ অনুষ্ঠিত

মিরপুরে মালিহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও মা সমাবেশ অনুষ্ঠিত

Published on

কুৃষ্টিয়ার মিরপুরের মালিহাদ সরকারি বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ও ঝরেপড়া রোধ নিশ্চিতকরণে মা সমাবেশ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। মালিহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলার উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ আব্দুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য প্রদান করেন জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আব্দুল্লাহ, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী, মালিহাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ জহুরুল হক, মালিহাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বদর উদ্দিন ভদু প্রমূখ ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন মালিহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ছানোয়ার হোসেন চৌধুরী। অতিথিবৃন্দ মালিহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন সম্পর্কিত নানা দিক আলোচনা করেন। মালিহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই বিদ্যুৎবিহীন অবস্থায় ছিল। কয়েক মাস আগে মালিহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। বিদ্যুৎ সংযোগ প্রদান করা হলেও বিদ্যালয়ের অফিস কক্ষে ও শ্রেণিকক্ষে কোন বৈদ্যুতিক ফ্যান নাই। ফলে শিক্ষকদের এবং শিশু শিক্ষার্থীদের নানা কষ্টের শিকার হতে হচ্ছে।

শিশু শিক্ষার্থী এবং শিক্ষকদের কষ্ট লাঘবে মিরপুর উপজেলার জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী ও মালিহাদ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন যৌথভাবে মালিহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রয়োজনীয় সংখ্যক বৈদ্যুতিক ফ্যান প্রদানের প্রতিশ্রুতি প্রদান করেন।

মালিহাদ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন মিড ডে মিল বাস্তবায়নের লক্ষ্যে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে টিফিন বক্স প্রদানের ঘোষণা প্রদান করেন। এছাড়া তিনি ইউনিয়ন পরিষদের এলজিএসপি প্রকল্প থেকে শিশু শিক্ষার্থীদের খেলাধুলার জন্য মাঠ সংষ্কারের ঘোষণা প্রদান করেন।

উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম মালিহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষের সৌন্দর্য বর্ধনের জন্য পর্দা সহ যাবতীয় মালামাল ক্রয়ের জন্য নির্দেশ প্রদান করলে প্রধান শিক্ষক সহ সহকারী শিক্ষকবৃন্দ তা এক মাসের মধ্যে বাস্তবায়ন করবেন বলে জানান।

শেষে বিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থীর মাঝে তাদের কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ পুরস্কার বিতরণ করা হয়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...