Tuesday, May 28, 2024
প্রচ্ছদকুষ্টিয়ামিরপুরমিরপুরে ভ্রম্যামান আদালত : ছিনতাইকারী আটক, ৬ মাসের সাজা

মিরপুরে ভ্রম্যামান আদালত : ছিনতাইকারী আটক, ৬ মাসের সাজা

Published on

কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার মিরপুর রেলওয়ে ষ্টেশন থেকে ছিনতাই কারী মহিষা খোলার রফিকুল ইসলাম(৩২)কে শুক্রবার দুপুরে উপজেলা ভ্রাম্যমান আদালত’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এসএম জামান আহমেদ আটক করেন এবং দঃবি ৩৫৬ ধারায় ৬ মাসের সাজা প্রদান করে জেলা কারাগারে প্রেরণ করেন।

সূত্রে জানান ভেড়ামারা থেকে ট্রেনে উঠে ভারতে চিকিৎসা নিতে যাওয়া ৬০ উর্দ্ধে জৈনক ব্যক্তির কাছে থেকে টাকা ছিনতাই করে। এ সময় ট্রেন যাত্রী মেহেরপুর জেলার গাংনি উপজেলার হোগল বাড়িয়া গ্রামের গোলাম মোস্তফা পুত্র কামরুজ্জামান উজ্জল সাহসী কতায় সাথে ছিনতাই কারীদের ধরে ফেলে এবং তাদের থেকে টাকা উদ্ধার করে বৃদ্ধকে টাকা ফিরিয়ে দেয়।

কামরুজ্জামান তার গন্তব্য মিরপুর রেলওয়ের ষ্ট্রেশনে নামলে ছিনতাইকারীরা প্লাট ফর্ম থেকে উজ্জলকে ধরে মারধর করে, এসময় কামরুজ্জামানের কাছে থাকা ৩২০০০/= হাজার টাকা ও একটি স্বর্ণের চেইন ছিনতাই করে। ছিনতারীরা মহিলাসহ ৫ জন ছিল। তার আতœ চিৎকারে স্থানীর লোকজন ছুটে আসে।

এ সংবাদ পেয়ে উপজেলা ভ্রাম্যমান আদালত’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এসএম জামান আহমেদ’র নেতৃত্বে মিরপুর থানার এসআই বোরহান উল ইসলাম, এসআই লিখন ও সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে আসলে অন্যান্যরা পালিয়ে যায়। এ সময় দ্দৌড়ে ধরে ফেলে রফিকুল ইসলামকে।

এই ছিনতাইকারী গ্যাংলিডার রফিকুলের বাড়ি উপজেলার চিথলিয়া ইউনিয়নের মহিষা খোলা গ্রামের রেজাউল করিমের পুত্র ও বর্তমান চিথলিয়া ইউনিয়ন পরিষদ’র মহিলা মেম্বর জাহানারার পুত্র রফিকুল। ইতি পূর্বে ভারতে চিকিৎসা নিতে যাওয়া কয়েক জনের কাছে থেকে ছিনতায় করে রফিকুল গ্যাং। রফিকুলসহ তার গ্যাং ট্রেনে ছিনতাই করে পালানোর সময় জনতা ধরে মারধর করে, পোড়াদহ জিআরপি থানার সোর্পদ করে।

জি আর পি পুলিশ জানান, রফিকুল সংঙ্গবন্ধ ছিনতাইকারী সেখানে ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা ৫ জন আছে বলে স্বীকার করেছিল পুলিশের কাছে। সংবাদ পেয়ে ছিনতাইকারী রফিকুলের আতœীয় স্বজন জিআরপি পুলিশের কাছে ছিনতায় হওয়া টাকা ফেরত দেওয়াতে তারা মামলা করেনি।

পরে জিআরপি পুলিশের কাছে স্বীকার করে ছিনতাই আর করবো না- মর্মে অঙ্গীকার নামায় স্বাক্ষর করে রফিকুলসহ অভিভাবক বৃন্দু। এবং টাকা ফেরত পাওয়া লোকজন তাকে মাফ করে দেয়। এই রফিকুলের সংঙ্গবন্ধ ছিনতাই কারীদের বড় গ্রুপ পরিচালনা করে আসছে বলে মন্তব্য করেন এলাকার লোকজন।

কিন্তু সে আটক হওয়ার পরে তাকে ছাড়ানোর জন্য তদবির করতে কেহ আসেনি। মিরপুর থানা পুলিশ সাজাপ্রাপ্ত ছিনতাই কারী রফিকুলকে জেলা কারাগারে প্রেরন করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

কুষ্টিয়ার মিরপুরের কাতলামারী বাজার থেকে ইয়াবাসহ টুটুল হোসেন (২২) ও তৌফিক রানা সিয়াম (২০)...