Monday, June 24, 2024
প্রচ্ছদকুষ্টিয়ামিরপুরমিরপুরে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ও সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মা...

মিরপুরে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ও সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মা সমাবেশ অনুষ্ঠিত

Published on

শনিবার কুষ্টিয়ার মিরপুর উপজেলার গোবিন্দগুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে সকাল দশ ঘটিকায় মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন,ঝরে পড়া রোধ, শতভাগ উপস্থিতি নিশ্চিতকরণ, মিড ডে মিল বাস্তবায়ন ও নিরাপদ সড়ক বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার,টিফিন বক্স বিতরণ ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. আমিরুল ইসলামের সভাপতিত্বে মা সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ। সহকারী শিক্ষক মো. আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য প্রদান করেন কুষ্টিয়া জজ কোর্টের অতিরিক্ত পিপি ও মিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আব্দুল হালিম, উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম, মিরপুর পৌরসভার মেয়র হাজী মোঃ এনামুল হক, ধুবইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাহাবুবুর রহমান মামুন, পিটিএ কমিটির সভাপতি ও মিরপুর উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিঠু প্রমূখ।

অতিথিবৃন্দ প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন,ঝরে পড়া রোধে করণীয়, শিক্ষার্থীদের তদারকি, নিয়মিত বিদ্যালয়ে পাঠানো, শিক্ষার্থীদের নিয়মিত বিদ্যালয়ে পাঠানোর সময় টিফিন বক্সে খাবার দেয়া, পরিষ্কার পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য বিধি মেনে চলা, স্কুলড্রেস পরিধানের উপকারিতা,মাদক,সন্ত্রাস, বাল্যবিবাহ, শিশু শিক্ষার্থীদের তিরস্কার না করে ভালো কাজে পুরস্কারের ব্যবস্থা গ্রহণ, নিরাপদ সড়ক বিষয়ে সচেতনতা বৃদ্ধি ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ গোবিন্দগুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ফুলের বাগান উদ্বোধন করেন এবং সেখানে প্রত্যেকে একটি করে ফুলের চারা রোপণ করেন।

অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের মাঝে তাদের কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য পুরস্কার ও বিদ্যালয়ে শতভাগ মিড ডে মিল বাস্তবায়নকল্পে শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ করেন অতিথিবৃন্দ। শেষে অতিথিবৃন্দ শিক্ষার্থী ও মায়েদের মাঝে নিরাপদ সড়ক বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করেন।

উল্লেখ্য যে, গোবিন্দগুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মিরপুর উপজেলার একমাত্র সরকারি প্রাথমিক বিদ্যালয় যেখানে প্রি-প্রাইমারি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিশুদের বিনামূল্যে পড়াশুনার সুযোগ রয়েছে । গোবিন্দগুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ও জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ২০১৭ সালের ফলাফলের ভিত্তিতে মিরপুর উপজেলার মধ্যে তৃতীয় স্থান অধিকার করেছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

কুষ্টিয়ার মিরপুরের কাতলামারী বাজার থেকে ইয়াবাসহ টুটুল হোসেন (২২) ও তৌফিক রানা সিয়াম (২০)...