Thursday, June 13, 2024
প্রচ্ছদকুষ্টিয়ামিরপুরমিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড়

মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড়

Published on

কুষ্টিয়ার মিরপুরে বারুইপাড়া ইউনিয়নের অন্তর্গত ৬৮নং গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ পাথরের খোয়ার পাহাড়ে পরিণত হয়েছে।

বিঘিœত হচ্ছে লেখাপড়ার স্বাভাবিক পরিবেশ। জানা যায়, উপজেলার “ভারল-পোড়াদহ ও পূর্ব চুনিয়াপাড়া” পাকা সড়কের কাজের জন্য ওই সড়ক তৈরীর সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিদিন ট্রাকে করে পাথরের খোয়া স্কুল মাঠে আনলোড করার কারণে শিক্ষার্থীদের পাঠদান ও স্কুল মাঠে খেলাধুলা করা দারুন ভাবে বিঘিœত হচ্ছে। কোনো নিয়মনীতি না মেনেই এসবে সায় দিচ্ছি সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষ। সরকারি এ প্রাথমিক বিদ্যালয়ে নিয়মিতই এ অবস্থা চলছে। এতে ছোট ছেলেমেয়েদের লেখাপড়া দারুনভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

স্থানীয়রা জানান, স্কুল চলাকালীন প্রায়দিনই স্কুল মাঠে ট্রাকে করে পাথরের খোয়া আনলোড করা হয়। বিষয়টি স্কুল কর্তৃপক্ষকে অবহিত করলেও তারা এব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করেনি। এব্যাপারে স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা জানায়, বিদ্যালয় মাঠে প্রতিদিন ট্রাকে করে পাথরের তৈরী খোয়া রাখার কারণে শ্রেণী কক্ষের মধ্যে প্রচন্ড ধুলা আসে। যার কারনে ক্লাসে বই, খাতা ও ব্যাগে প্রচন্ড পরিমাণে ধুলা জমে। এতে আমাদের পাঠদানে দারুন সমস্যা হয়। স্কুলের প্রধান শিক্ষকের সাথে আলাপকালে তিনি জানান, সংশ্লিষ্ট ঠিকাদার স্কুলের ম্যানেজিং পরিষদের অনুমতি নিয়ে স্কুল মাঠ ব্যবহার করছে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি তকলিম খানের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ কাজের জন্য স্কুলের মাঠ ব্যবহার করার প্রাথমিক অনুমতি দেয়া হয়েছে। একারণে স্কুল মাঠ ও স্কুল সংলগ্ন রাস্তার যে ক্ষতি হবে তা সংশ্লিষ্ট কাজের ঠিকাদার ঠিক করে দেয়ার অঙ্গীকার করেছেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা হলে তিনি জানান, আমি খোঁজ খবর নিয়ে দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। স্কুলের ভুক্তভোগী শিক্ষার্থীর অভিভাবকরা এঘটনার জন্য স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটিকে দায়ী করেছেন। তারা অতিদ্রুত স্কুলের স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

কুষ্টিয়ার মিরপুরের কাতলামারী বাজার থেকে ইয়াবাসহ টুটুল হোসেন (২২) ও তৌফিক রানা সিয়াম (২০)...