Thursday, June 13, 2024
প্রচ্ছদবিনোদনঢালিউডমিরপুরের নন্দিতা সিনেমা হল এখন শুধুই স্মৃতি

মিরপুরের নন্দিতা সিনেমা হল এখন শুধুই স্মৃতি

Published on

কুষ্টিয়ার মিরপুর উপজেলার প্রানকেন্দ্রের একমাত্র বিনোদন কেন্দ্র “নন্দিতা” সিনেমা হলটি ভেঙ্গে ফেলার মাধ্যম এটি এখন চলে গেছে স্মৃতির পাতায়। এখন ভেঙ্গে ফেলা হলটির স্থানে প্লট করে জমি বিক্রি করা হয়েছে। 

বর্তমান প্রজন্ম বিশেষ ১০/১২ বছর আগে এ উপজেলার যে শিশুটি ভুমিষ্ট হয়েছে সে শিশুটি বড় হবার পর এবং দুর-দুরান্তের মানুষরা এই স্থানটিকে চিনবেন শুধুই হয়তো আবাসিক এলাকা হিসাবে। উপজেলার প্রান কেন্দ্রে ১৯৮২ সালে ঝিনাইদহ শিল্প ব্যাংক থেকে ১৩ লক্ষ ২০ হাজার টাকা ঋণ সুবিধা নিয়ে ৪৩ শতক জমির উপর কুষ্টিয়া থানা পাড়ার কর্ণেল সাইদুর রহমান “নন্দিতা সিনেমা” হল প্রতিষ্ঠা করেন। 

সিনেমা হলটি চালুর পর অত্র অঞ্চলের বিনোদন প্রিয় দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া পড়ে। সিনেমা হলটি চালুর পর ব্যবসায়িক সাফল্য যখন তুঙ্গে তখন হলটির মূল মালিক কর্ণেল সাইদুর রহমান আকস্মিক মৃত্যু বরন করেন। ছন্দপতন ঘটে হলটির ব্যবসায়িক সাফল্যে। সাথে বাড়তে থাকে ঋনের সুদ। এরপর ঈশ্বরদীর মধু খন্দকার বিনোদন কেন্দ্রটি চালুর উদ্যোগ নেন। ৬ মাসের মাথায় হলটি বন্ধ হয়ে যায়। এবার ঢাকার রুহুল আমিন ভুঁইয়া লীজ ভিত্তিতে হলটি চালু করেন। তাকেও ৮ মাসের মাথায় হলটি বন্ধ করতে হয়। এরপর নারায়নগঞ্জের এম, এ মান্নান উদ্দ্যোগ নিয়ে হলটি ৩ বছর চালু রাখেন। মেহেরপুরের পটল ১ বছর এবং রাজবাড়ীর শরিফুল ইমাম মূল মালিকের স্ত্রীর সাথে পার্টনার শীপে ২ বছর চালু রাখলেও নিয়মিত করতে পারেননি। সর্বশেষ ১৯৯৮/৯৯ সালে হলটি বন্ধ হয়ে যাবার পর আর চালু করা যায়নি।

সময়মত ঋণের কিস্তি পরিশোধ না করে শিল্প ব্যাংকের ১৩ লক্ষ ২০ হাজার টাকা ঋণের সুদ এবং আসল মিলে ৭০ লক্ষ টাকায় দাঁড়ায় বলে একটি সুত্র থেকে জানা যায়। শিল্প ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাদের হলটির মূল মালিকের স্ত্রী সাঈদা আক্তার সাঈদ তত্বাবধায়ক সরকারের আমলে তেলেসমাতি কায়দায় ৭০ লক্ষ টাকার সুদ আসল অবিশ্বাস্য রকম মওকুফ করিয়ে শুধুমাত্র আসল টাকা ব্যাংকে জমা দিয়ে হলটির দখল নিয়ে তড়িঘড়ি করে ভেঙ্গে ফেলে সেখানে উচ্চমূল্যে কাঠা প্রতি জমি বিক্রি করে দিয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

কুষ্টিয়ার মিরপুরের কাতলামারী বাজার থেকে ইয়াবাসহ টুটুল হোসেন (২২) ও তৌফিক রানা সিয়াম (২০)...