Wednesday, May 29, 2024
প্রচ্ছদকুষ্টিয়াঅপরাধমিরপুরের চৌদুয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অর্থ বাণিজ্যের অভিযোগ

মিরপুরের চৌদুয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অর্থ বাণিজ্যের অভিযোগ

Published on

গত ৭ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০ টায় কুষ্টিয়া জেলা স্কুলে জেলার মিরপুর উপজেলার নওদাপাড়া চৌদুয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শুন্যপদে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ওই প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় ১০ লক্ষাধিক টাকা উৎকোচ বানিজ্য ছাড়াও নিয়োগ পরীক্ষায় মন্ত্রনালয়ের প্রতিনিধি ও ডিজির প্রতিনিধির উপস্থিতি ছাড়াই পরীক্ষা অনুষ্ঠিতি হয়েছে বলে চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে। একই সাথে নিয়োগ পরীক্ষায় ১৫ জন আবেদন করলেও এর মধ্যে ১০ জন অনিয়মের অভিযোগ এনে পরীক্ষা বর্জন করেন। বর্জনকারী ১০ আবেদনকারী ও এলাকার শিক্ষা সচেতন ব্যক্তিবর্গ প্রহসনের ওই নিয়োগ পরীক্ষা বাতিল করে সুষ্ঠু পদ্ধতি অনুসরন করে পূনঃনিয়োগ পরীক্ষা গ্রহণের জোর দাবী তুলেছে।

সূত্র জানিয়েছে, প্রতিষ্ঠানের ম্যানেজিং পর্ষদের সভাপতির নিকটাত্মীয় নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহণ করার বিধান নেই। কিন্তু উক্ত প্রতিষ্ঠানের ম্যানেজিং পর্ষদের সভাপতি সৈয়দ রাশেদুল আলম রুবেল তার চাচাত ভাই রুহুল আমিনকে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেয়। খোঁজ নিয়ে জানাযায়, নিয়োগের একমাস পূর্বে রুহুল আমিন তার প্রতিবেশির কাছে দেড় বিঘা সম্পত্তি বিক্রি করে ১১ লক্ষ টাকার বিনিময়ে প্রধান শিক্ষকের চাকরিটি নেন। অবৈধ এ নিয়োগের সুষ্ঠু তদন্ত করলে সব অভিযোগের সত্যতা পাওয়া যাবে বলে এলাকাবাসী দাবী করেন।

জানা যায়, চলতি বছরের ১৮ মার্চ নওদাপাড়া-চৌদুয়ার মাধ্যমিক বালিকা বিদ্যারয়ের প্রধান শিক্ষকের পদ শুন্য হয়। শুন্যপদে নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করলে বিভিন্নস্থান থেকে ১৫ জন আবদেন করেন। নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষিত হলে পরীক্ষার দিন প্রার্থীরা কেন্দ্রে গিয়ে দেখতে পায় মন্ত্রনালয়ের প্রতিনিধি পদাদিকার বলে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও ডিজির প্রতিনিধি উপস্থিত নেই। এ কারণে ১৫ আবেদনকারীর মধ্যে ১০ জন পরীক্ষায় অংশ নেয়া থেকে বিরত থাকেন। তা সত্ত্বেও রুহুল আমিন, রুনা, শফিকুল, ইয়ার আলী, রাজিয়া সিদ্দিকীয়া নামের ৫ প্রার্থী অংশ নেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...