Friday, April 12, 2024
প্রচ্ছদশিক্ষাপ্রাথমিক ও মাধ্যমিক শিক্ষামিরপুরের কালিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে মা সমাবেশ, স্কুল ড্রেস ও...

মিরপুরের কালিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে মা সমাবেশ, স্কুল ড্রেস ও টিফিন বক্স বিতরণ

Published on

রোববার সকাল ১১ ঘটিকায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার কালিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মা সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য প্রদান করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের দারিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং প্রকল্পের সহকারী প্রকল্প কর্মকর্তা মোঃ ফরহাদ আলম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনন্দ কিশোর সাহা , মিরপুর উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম, কুমারখালী উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ আলাউদ্দিন, মিরপুর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা মোঃ জহুরুল হক প্রমূখ।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো: বাহারুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন কালিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহ আলম।

প্রধান অতিথি ফরহাদ আলম শিক্ষার্থীদের মায়েদেরকে তাঁর বক্তব্যে মিড ডে মিল বাস্তবায়নের বিষয়ে উদ্বুদ্ধ করেন। তিনি বলেন আজ যে ব্যক্তি আপনাদের এলাকার কৃতি সন্তান ডাক্তার রেফাজ উদ্দিন শিশুদের টিফিন বক্স প্রদান করলেন তাঁর মত আপনার সন্তানদেরকেও ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে হবে।

কুষ্টিয়া জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনন্দ কিশোর সাহা মায়েদেরকে তাদের সন্তানকে টিফিন বক্সে কিছু না কিছু খাবার ও পানীয় বিদ্যালয়ে নিয়ে আসার জন্য উদ্বুদ্ধ করেন।

মিরপুর উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম তার বক্তব্যে শিশু শিক্ষার্থীদের পরিষ্কার -পরিছন্নতা, নিয়মিত স্কুল ড্রেস পরিধান, পুষ্টিকর খাবার গ্রহণ, পিতামাতাকে তার সন্তানকে নিয়মিত তদারকি, শিশুদের সততা ও ন্যায় পরায়নতার শিক্ষা, সন্তানের সামনে পারিবারিক কলহ না করা, বিদ্যালয়ের পাঠদান ও অন্যান্য বিষয়ে সচেতন মায়েদের নিয়ে এক্টিভ মাদার্স ফোরাম গঠন, নিরাপদ সড়ক পারাপার ও স্বাস্থ্য সচেতনতা ইত্যাদি বিষয়ে মায়েদের ভূমিকা নিয়ে বক্তব্য প্রদান করেন।

শেষে অতিথিবৃন্দ বিদ্যালয়ের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৯০ জন শিক্ষার্থীর মাঝে শতভাগ মিড ডে মিল বাস্তবায়নে টিফিন বক্স বিতরণ করেন এবং ১০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে স্কুল ড্রেস প্রদান করেন ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হলেন কুষ্টিয়ার শিক্ষার্থী নাজিফা

এ বছর মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হয়েছে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী নাজিফা...

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...