Wednesday, July 17, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরমিথ্যা মামলা দিয়ে সাংবাদিক দম্পতি কে নাজেহাল

মিথ্যা মামলা দিয়ে সাংবাদিক দম্পতি কে নাজেহাল

Published on

গত ১৭ জুলাই কুষ্টিয়ার দৌলতপুর থেকে স্বামীর কাছে রাজধানী ঢাকায় রওয়ানা হয় ২০ বছর বয়সী নারী জান্নাতুল ফেরদৌস প্রিয়া। এরপর সংশ্লিষ্ট থানায় গয়নাগাটি আর নগদ টাকাসহ অপহরণ মামলা করে প্রিয়ার বাবা। সেখানে অপহরণকারী হিসাবে দেখানো হয় প্রিয়ার স্বামী তাশরিক সঞ্চয় কে। যদিও ঐদিন তাশরিক সঞ্চয় একটি বেসরকারি টেলিভিশনে সরাসরি সম্প্রচারে নিয়জিত ছিলো ঘটনাস্থল থেকে প্রায় ৩শ’ মাইল দূরে।

ঘটনার যের ধরে প্রিয়ার বাবা-ভাই-মা ও মামা চক্রান্তমূলক ভাবে বিভিন্ন লোকাল গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয়া অপহরণ হয়েছে শিরোনামে তথ্য প্রচার করতে থাকে। তাশরিক সঞ্চয়ের পরিবার সুত্রে জানা গেছে তারা আইনী ভাবে মামলাটি সুরাহার জন্য এগোচ্ছেন,তবে নানা ভাবে লাগাতার হুমকি-ধামকি ও হয়রানির শিকার হচ্ছেন। উল্লেখ্য যে, অপহরণ হয়েছে জানিয়ে প্রকাশিত খবরে তাশরিক-প্রিয়া দম্পতি কিংবা বাদি-বিবাদি এবং সংশ্লিষ্ট প্রশাসনের কোন বক্তব্য প্রকাশ হয়নি।

এ বিষয়ে তাশরিক সঞ্চয় জানান– আমরা গত জুন মাস থেকে বিবাহিত দম্পতি। আমার স্ত্রী তার বাবার পরিবারের নির্যাতন আর স্বেচ্ছাচারিতায় অতিষ্ট হয়ে আমার কাছে চলে আসছে। তারপর থেকে আমরা একসাথে সংসার করছি। এরপর আমার শশুরের পরিবার মিথ্যা মামলা দিয়ে আমাকে এবং আমার সাবালিকা স্ত্রী কে হয়রানি করে আসছে। সম্পুর্ণ মনগড়া মামলায় আমার পুরো পরিবার কে হেনস্থা করা হচ্ছে। বিভিন্ন মাধ্যমে ভূয়া তথ্য ছড়ানো হচ্ছে।

আইন ও সমাজের সুষ্ঠু বিচার প্রত্যাশা করছি জান্নাতুল ফেরদৌস প্রিয়া জানান– আমি অপহরণ হইনি।আলহামদুলিল্লাহ ভালো আছি। সংসার করছি। আমি একজন প্রাপ্ত বয়স্ক নারী। আমার বাবার বাড়ির লোকেরা গতবছর আমাকে জোর করে মেরে ধরে রাতের অন্ধকারে বিয়ে দেয়। পরে পারিবারিক ভাবে সেটা ডিভোর্স হয়। ডিভোর্সের পর আমি একক ভাবে সিদ্ধান্ত নিতে বাধ্য হয়। জুন মাসে বিয়ে করি তাশরিক কে। পরিবার এটা মানতে না চাইলে পরবর্তীতে আমি আমার স্বামী তাশরিক সঞ্চয় এর কাছে চলে আসি এবং স্থানীয় প্রশাসন ও আমার পরিবার কে বিষয়টি জানায়। এরপর থেকেই আমার বাবার পরিবার নানা ভাবে আমাকে এবং আমার স্বামী কে লাঞ্ছিত করে আসছে। হুমকি দিচ্ছে। দৌলতপুর থানায় আমার বাবা আতিয়ার রহমান বাদী হয়ে একটি মিথ্যা মামলা দায়ের করেছে। পুলিশ পুরো বিষয়টি পরিষ্কার ভাবে জেনেও আমাদের হেনস্থা করছে। আমি বাধ্য হচ্ছি ঘরের খবর পর কে জানাতে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...