Saturday, July 20, 2024
প্রচ্ছদআইন আদালতমাদক মামলায় দৌলতপুরের একজনের যাবজ্জীবন, অপর দুইজনের ৫বছর কারাদন্ড ও জরিমানা

মাদক মামলায় দৌলতপুরের একজনের যাবজ্জীবন, অপর দুইজনের ৫বছর কারাদন্ড ও জরিমানা

Published on

কামরান আহমেদ রাজীব দৌলতপুর প্রতিনিধিঃ কুষ্টিয়া দৌলতপুর থানার একটি মাদক (হিরোইন) মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড ও ৫০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ড এবং একই মামলায় অপর দুইজনের ৫বছর কারাদন্ডসহ ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।

রবিবার দুপুর দেড় টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- দৌলতপুর উপজেলার আল্লারদর্গা চামনায় গ্রামের মৃত: সুখচাঁদ মন্ডলের পূত্র জিয়াউর রহমান ওরফে জিয়া(৪৫) যাবজ্জীবন, একই গ্রামের মৃত: জাদু মন্ডলের পূত্র আব্দুর রাজ্জাক(৩৫) এবং সোনাইকুন্ডি গ্রামের মৃত: সিফাত মন্ডলের পূত্র সাজ্জাদ মন্ডল(৪৮) দ্বয়ের ৫বছর কারাদন্ড প্রাপ্ত।

আদালত সূত্রে জানায়, ২০১৭ সালের ২০ নভেম্বর, দুপুরে কুষ্টিয়া মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের একটি আভিযানিক দল দৌলতপুর উপজেলার চামনায় গ্রামের আসামী আব্দুল রাজ্জাকের বাড়িতে অভিযানকালে আসামী জিয়া ও সাজ্জাদ মন্ডলকে ৫০গ্রাম হিরোইনসহ আটক করেন। পরবর্তীতে আটককৃত আসামীদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিদর্শক তারেক মাহমুদ বাদি হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের দ:বি: ১৯(১)(খ) ধারায় মামলা দায়ের পূর্বক দৌলতপুর থানায় সৌপর্দ করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৮ সালের ২৭ ফেব্রুয়ারী আদালতে অভিযোগ পত্র দাখিল করেন পুলিশ।

কুষ্টিয়া জজ কোর্টের সকরারী কৌশুলী এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, দৌলতপুর থানয় দায়েরকৃত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১)(খ) ধারার এই মামলাটি আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন পূর্বক দীর্ঘ স্বাক্ষ্য শুনানী করে আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত এই রায় ঘোষনা করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...