Monday, June 24, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়ামাদকদ্রব্য নিয়ন্ত্রণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে মিজানুর রহমান

মাদকদ্রব্য নিয়ন্ত্রণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে মিজানুর রহমান

Published on

কুষ্টিয়া জেলাতে মাত্র ৫জন জনবল নিয়ে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। নেই অস্ত্র নেই প্রয়োজন সংখ্যক জনবল তবুও থেমে নেই অভিযান। বলছি মাদকের ভয়াল থাবা থেকে দেশকে রক্ষা করার জন্য

নিরলস ভাবে কাজ করে যাওয়া সহকারী পরিচালক মিজানুর রহমান নামের সাহসী এক যোদ্ধার কথা।

মাদকের এই বিস্তার রোধকল্পে তিনি জেলার খোকসা থেকে দৌলতপুর পর্যন্ত প্রতিটি এলাকাতে বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছে। কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটি নামের একটি কমিটিকে উৎসাহ দিয়ে প্রতিটি পৌরসভা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ডে কাজ করে যাচ্ছে।

প্রতিটা স্কুল ও কলেজে মাদক বিরোধী কমিটি করে তিনি মাদকের কুফল সম্পর্কে আলোচনা করে যাচ্ছেন। প্রতিটি পাড়াতে গিয়ে মাদক বিরোধী সমাবেশ করে ব্যাপক আলোচনায় এসেছেন তিনি। এখন গ্রামের সাধারন মানুষ মিজানুর রহমানের ডাকে সাড়া দিয়ে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। এই সাহসী দেশপ্রেমিক এখন সকলের কাছে অনেক জনপ্রিয়। তিনি মাত্র ৩মাসে ১৫১টি অভিযান চালিয়ে ২৭টি মামলা করেছেন। এর মধ্যে নিয়মিত মামলা ২৭টি, মোবাইল কোর্ট মামলা ৬টি। এই অভিযানে মোট আসামী হয় ৩৮জন। তার মধ্যে আসামী গ্রেফতারর হয় ২৮ জন, পলাতক রয়েছে ১০ জন আসামী।

মাদক উদ্ধার হয়েছে, ৫৮ গ্রাম হেরোইন, ২৮৮ পিচ ইয়াবা, ২৬ বোতল ফেন্সিডিল, ১ কেজি ২৫০ গ্রাম গাঁজা, ২০ লিটার তাড়ী, ২ লিটার ৫৪০ মি:লি: রেক্টিফাই স্পিরিট ও ৬ লিটার চোলায় মদ।

এ ব্যাপারে কুষ্টিয়া জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, আমরা চাকুরি করতে এসেছি আমাদের কাজ মাদক নিয়ন্ত্রণ করা। মাদকের অবৈধ ব্যবহার রোধের জন্য দেশকে মাদকের ভয়াল থাবা থেকে বাঁচানোর জন্য আমাদের কাজ অবিরাম চলবে।

কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি হাসিবুর রহমান রিজু বলেন, আমাদের কমিটি গঠনের পর থেকে মাদক বিরোধী বিভিন্ন কর্মকান্ডে মিজানুর রহমানের সার্বিক সহযোগীতা পেয়েছি। তিনি এই অল্পসংখ্যক জনবল নিয়ে যেভাবে মাদকের ভয়াল থাবা থেকে কুষ্টিয়ার যুবসমাজকে রক্ষার জন্য কাজ করে যাচ্ছে এটি কুষ্টিয়া বাসীর জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি একজন সৎ নিষ্ঠাবান ও দেশপ্রেমী অফিসার। কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটি গঠনের ক্ষেত্রে গুরুত্বপুর্ন ভুমিকা রেখে যাচ্ছে।

কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সোহেল রানা বলেন, আমরা মাদক প্রতিরোধের জন্য বিভিন্ন অঞ্চলে স্কুল কলেজে সচেতনতামূলক সভা সমাবেশ করেছি। মাদক উদ্ধোশিত এলাকাগুলোতে যুবসমাজকে একত্রিত করে মাদক বিক্রয় বন্ধ করাতে সক্ষম হয়েছি। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আমাদের সার্বিক সহযোগিতা করেছে। সাধারন জনগন এগিয়ে এলে মাদক প্রতিরোধ করা সম্ভর।

সাংগাঠনিক সম্পাদক শাহারিয়া ইমন রুবেল বলেন, আমাদের এই সংগঠনকে তিনি নিজের সন্তানের মত করে দেখেছে। আমরা রাত দিন ২৪ ঘন্টা যখন তাকে ডেকেছি তখনই পেয়েছি। তার অনুপ্রেরণায় আজ আমরা বিভিন্ন জায়গায় কমিটি গঠন করে মাদক নির্মূল করতে সক্ষম হতে চলেছি। তার সাফল্য আমাদের মাদক নির্মূলে একধাপ এগিয়ে নেয়া।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...