Thursday, May 23, 2024
প্রচ্ছদকুষ্টিয়াভেড়ামারাভেড়ামারায় এ্যাডো’র আয়োজনে ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

ভেড়ামারায় এ্যাডো’র আয়োজনে ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

Published on

পল্লী-কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক সহায়তায় অ্যাকশন ফর হিউম্যান ডেভেলপমেন্ট অরগানাইজেশন “এ্যাডো” কর্তৃক জুনিয়াদহ ইউনিয়নে সমৃদ্ধি কর্মসূচি (স্বাস্থ্য, পুষ্টি ও শিক্ষা) কার্যক্রম বাস্তবায়িত হয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় বুধবার জুনিয়াদহ ইউনিয়নের পরানখালী স্ট্যাষ্টিক ক্লিনিক প্রাঙ্গণে দিনব্যাপি ফ্রি স্বাস্থ্য ক্যাম্প (নাক, কান, গলা ও শিশু) আয়োজন করা হয়। এসময় অতিথি উপস্থিত ছিলেন পরানখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ওয়াজেদ হোসেন, সাবেক ৮নং ওয়ার্ডের মেম্বর মোঃ নজরুল ইসলাম, ৯ নং ওয়ার্ডের মেম্বর মোঃ মোয়াজ্জেম হোসেন এবং এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংস্থার ইউনিয়ন সমন্বয়কারী খন্দকার কামরুজ্জামান তার উদ্বোধনী বক্তব্যে জানান, সমৃদ্ধি কর্মসূচির আওতায় স্বাস্থ্য সেবা খাতে প্যাকেজ সেবার ধারাবাহিকতায় এই বিশেষ স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন। তিনি আরও জানান, জুনিয়াদহ ইউনিয়নে স্বাস্থ্য সেবা ছাড়াও ৪০টি বৈকালিক শিক্ষা কেন্দ্র চালু আছে। যেখানে প্রাথমিক বিদ্যালয়ের ঝড়ে পড়া রোধে শিক্ষার্থীদের স্কুলের পাঠ সম্পাদন করা সহ শৃংখলাবোধ ও স্বাস্থ্য সচেতনতা শিক্ষা প্রদান করা হয়।

স্বাস্থ্য ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন ডাঃ মোঃ রকিউর রহমান (রকিব) এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য) এম ডি (শিশু), এফসিপিএস (নবজাতক-শেষ পর্ব) উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা, ভেড়ামারা, কুষ্টিয়া। আরো রোগী দেখেন, ডাঃ মোঃ নূর ইসলাম এমবিবিএস (ডি ইউ), ডি এল ও (বিএসএমএমইউ) রেজিষ্টার ডিপার্টমেন্ট অফ ই এন টি (সিবিএমসিবি)।

এছাড়া চিকিৎসা সেবা কার্যক্রমে সার্বিক সহযোগীতা করেন, অ্যাক্শন্ ফর হিউম্যান ডেভেলপমেন্ট অরগানাইজেশন “এ্যাডো” সংস্থা কর্তৃক নিয়োগ প্রাপ্ত ১৯জন প্রশিক্ষিত স্বাস্থ্য সেবিকা এবং ২ জন স্বাস্থ্য সহকারী জুনিয়াদহ ইউনিয়নের দুর-দুরান্ত থেকে আগত ১০৩ জন দরিদ্র নারী এবং ৬৫ জন শিশু, মোট ১৬৮ জন রোগী স্বাস্থ্য ক্যাম্পে বিভিন্ন জটিল রোগের বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহন করেন।

দিন শেষে এলাকার জনসাধারণ এবং উপস্থিত নারী-পুরুষ স্বাস্থ্য ক্যাম্প পরিচালনার ভূয়সী প্রশংসা করেন। কার্যক্রমটি পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করেন, সমৃদ্ধি কর্মসূচির ইউনিয়ন সমন্বয়কারী খন্দকার কামরুজ্জামান এবং সমৃদ্ধি টিম।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় কাভার্ড ভ্যান-সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২

কুষ্টিয়ার ভেড়ামারায় কাভার্ড ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২জন নিহত হয়েছেন। এ ঘটনায়...

কুষ্টিয়ায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

কুষ্টিয়ার ভেড়ামারায় খালের পানিতে ডুবে মুরসালিন (৭) ও আবরা (৫) নামে দুই শিশুর মৃত্যু...

কুষ্টিয়া ও ভেড়ামারা শহরে লকডাউনের প্রথম দিন

করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে রেড জোন ঘোষিত কুষ্টিয়া ও ভেড়ামারা শহরের ২১টি এলাকা লকডাউন করা...