Tuesday, April 23, 2024
প্রচ্ছদকুষ্টিয়াভেড়ামারাভেড়ামারায় পুকুরে বিষ প্রয়োগ; প্রায় ১০০ মণ মাছ নিধন, মামলা দায়ের

ভেড়ামারায় পুকুরে বিষ প্রয়োগ; প্রায় ১০০ মণ মাছ নিধন, মামলা দায়ের

Published on

কুষ্টিয়ার ভেড়ামারা রায়টা এলাকায় প্রতিপক্ষের প্রতিহিংসার শিকর হয়ে নিঃস্ব হয়েছে এক মৎস্য চাষী। পূর্ব শত্রুতার জের ধরে গভীর রাতে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ১০০ মণ মাছ নিধন করে দিয়েছে একটি কুচক্রীমহল। ঘটনাটি ঘটিয়েছে উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের রায়টা মহলদার পাড়া এলাকায়।

এ বিষয়ে রায়টা এলাকার মৃত সামছুল সরকারের পুত্র বাচ্চু বাদী হয়ে আদালতে একই এলাকার মহাসিন মহলদার সান্টু, মিন্টু, মালেক, ফরিদ ও বুলবুল মহলদার কে আসামী করে আদালতে মামলা দায়ের করেছে।য যার নং ভেড়ামারা সিআর ১৬৯/১৮ (দন্ডবিধি ৩২৮/৩৪)।

লিখিত অভিযোগে প্রাপ্ত সুত্র মোতাবেক, রায়টা এলাকার মৃত সামছুল সরকারের পুত্র বাচ্চুর বাড়ি সংলগ্ন ৯ বিঘা জমির উপর নির্মিত পুকুরে দীর্ঘদিন ধরে সে বিভিন্ন প্রজাতির মাছ চাষাবাদ করে জীবিকা ধারন করে আসছে।

এদিকে একই এলাকার মহসিন মহলদার সান্টু, মিন্টু, মালেক, ফরিদ ও বুলবুল মহলদার সহ একটি মহল এই পুকুর নিয়ে নানাবিধ ষড়যন্ত্র করে আসছে। বিভিন্ন সময় তারা প্রাননাশ সহ পুকুরের মাছ বিষ দিয়া মেরে ফেলবো মর্মে মামলার বাদী ও আত্মীয় স্ব-জনদের হুমকি ধামকি প্রদান করে আসছে। এরই জের ধরে গত ২৭/০৮/২০১৮ ইং তারিখ রাত্রি অনুমান ২ ঘটিকা হইতে ৫ ঘটিকার মধ্যে যে কোন সময় পূর্ব শত্র“তার জের ধরে আসামীগণ পুকুরের মাছ ধংস করার উদ্দেশ্য বিষ প্রয়োগ করে।

এতে প্রায় ১০০ মণ মাছ যার আনুমানিক মূল্য প্রায় ৮ লক্ষ টাকার ক্ষতিসাধন করে বলে লিখিত অভিযোগ সুত্রে পাওয়া যায়। ঘটনার দিন ভোর ৫ টার দিকে মামলার বাদী ও পুকুরের স্বত্বাধিকারী বাচ্চু পুকুর সংলগ্ন পান বরজে পান ভাঙ্গতে গিয়ে পুকুরের দিকে নজর পড়ে। এবং দেখতে পাই বিপুল পরিমান মাছ মরিয়া পানিতে ভাসিতেছে। কিন্তু ঘটনার পর থেকেই আসামীরা বাদী পক্ষের লোকজন মাছ মারা বিষয়ে কোন প্রকার মামলা মোকাদ্দমা না করার জন্য মর্মে বাদী ও বাদীর নানপ্রকার ভয়ভীতি প্রদর্শন করতে থাকে।

এই ঘটনায় এলকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় কাভার্ড ভ্যান-সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২

কুষ্টিয়ার ভেড়ামারায় কাভার্ড ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২জন নিহত হয়েছেন। এ ঘটনায়...

কুষ্টিয়ায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

কুষ্টিয়ার ভেড়ামারায় খালের পানিতে ডুবে মুরসালিন (৭) ও আবরা (৫) নামে দুই শিশুর মৃত্যু...

কুষ্টিয়া ও ভেড়ামারা শহরে লকডাউনের প্রথম দিন

করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে রেড জোন ঘোষিত কুষ্টিয়া ও ভেড়ামারা শহরের ২১টি এলাকা লকডাউন করা...