Thursday, December 8, 2022
প্রচ্ছদবিশ্বভারতভারতে ফিরছেন বিতর্কিত জাকির নায়েক !

ভারতে ফিরছেন বিতর্কিত জাকির নায়েক !

Published on

ভারতের বিতর্কিত ধর্মগুরু জাকির নায়েককে আগামী দুয়েকদিনের মধ্যেই ভারতে ফিরছেন বলে জানা গেছে। ভারতীয় গণমাধ্যম এডিটিভির খবরে এ তথ্য জানা গেছে। কুয়ালালামপুরে মালয়েশিয়ার পুলিশ কর্মকর্তা মোহাম্মেদ রাবি আবু বাকার এনডিটিভিকে জানান, সে আজ রাতে দেশের বাইরে আছে। আমার বিশ্বাস সে ভারতের একটি ফ্লাইট ধরবে।

তবে এ খবরকে পুরোপুরি অসত্য বলে দাবি করেছেন জাকির নায়েক। তিনি বলেন, আমার ভারত ফিরে যাওয়ার কোনো সম্ভাবনা নেই। সেখানে গেলে আমি অবিচারের মুখোমুখি হতে পারি বলে আশঙ্কা রয়েছে। নিরাপদ বোধ করলেই আমি মাতৃভূমিতে ফিরে যাব।

৫২ বছর বয়সী জাকির নায়েকের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। ধর্ম প্রচারের নামে হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগ এনেছে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। একই সঙ্গে বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যেও বিদ্বেষ ছড়ানোর অভিযোগ রয়েছে জাকিরের বিরুদ্ধে।

তার দেয়া বিভিন্ন বক্তব্যেও প্রকাশ পায় উগ্রবাদ। পেশায় চিকিৎসক হলেও সমকামীদের প্রাণে মেরে ফেলার কথা বলেছিলেন জাকির নায়েক।

সূত্রের খবর এহেন‌ এক অভিযুক্তের মাথার উপর থেকে হাত সরিয়ে নিয়েছে মালয়েশিয়া সরকার। তাহলে কি জাকির ভারতবর্ষে ফিরছে।

বুধবার মালয়েশিয়া সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে জাকির নায়েকের পাশে থাকছে না ওই দেশের সরকার। অতএব তার ভারতে ফেরা ছাড়া উপায় নেই।

কিন্তু জাকিরের ভারতে ফেরার খবর সম্পূর্ণ ভাবে ভ্রান্ত বলে দাবি করেছেন তার আইনজীবী। ফলে এই বিতর্কিত ধর্ম প্রচারকের ভারতে ফেরত আসা নিয়ে তৈরি হয়েছে বিভ্রান্তি।

২০১৬য় ঢাকাতে হোলি আর্টিজেন বেকারিতে জঙ্গি হামলার সঙ্গে সরাসরি যোগ পাওয়া গিয়েছিল জাকির নায়েকের। পিস টিভি নামে জাকিরের নিজস্ব টিভি চ্যানেলের বিদ্বেষ মূলক ভাষণই জঙ্গিদের উস্কে দিয়ছিল বেকারিতে হামলা করতে বলে অভিযোগ। তার বিরুদ্ধে তদন্ত শুরু করে ভারত। তদন্তে উঠে আসে একাধিক ভয়াবহ তথ‍্য। এই স্বঘোষিত ধর্মগুরু বিদ্বেষ মূলক ধর্মবানী প্রচার করে সন্ত্রাসবাদীদের উদ্বুদ্ধ করে। তার প্রতিষ্ঠিত সংস্থা সরাসরি সন্ত্রাসবাদীদের অর্থ সাহায্য করে। এমনকি জেহাদি কাজের তালিম দেওয়া হয় ওই সংস্থায়। ইতিমধ্যেই ভারত ও বাংলাদেশ সরকার তার টিভি চ্যানেল পিসটিভি ও তার সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে নিষিদ্ধ ঘোষণা করেছে।

২০১৬ থেকে জাকির নায়েক মালয়েশিয়ায় আত্মগোপন করে আছে। তাকে দেশে ফেরানোর জন্য দীর্ঘ দিন ধরে কথা বলছে ভারত সরকার। মালয়েশিয়া সরকার বলেছিল ইন্টারপোল নোটিশ বা রেড কর্নার নোটিশ জারি করতে। যদিও ভারত সেটা এখনও করে উঠতে পারেনি।

কিন্তু মালয়েশিয়া সরকারের বক্তব্য কি, আবার মোস্ট ওয়ান্টেড জাকিরের দেশের ফেরার জল্পনা উস্কে দিল? এখন দেখার এই জল্পনা কি আদৌ সত‍্য। যদি সেটা হয় তবে তদন্তকারীদের জন্য অবশ্যই এটা একটা বড় সাফল্য।

হলি আর্টিজানে হামলার পর তার বিরুদ্ধে উস্কানির অভিযোগ উঠলে ২০১৬ সালে ভারত ছেড়ে যান জাকির নায়েক এবং তখন থেকেই পুত্রজায়ায় বসবাস করছিলেন। সেখানে স্থায়ী বাসস্থানও পেয়েছেন তিনি।

সর্বশেষ

কুষ্টিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ২ প্রাণ

কুষ্টিয়া ভেড়ামারা উপজেলায় ট্রাকের চাপায় মোটরসাইকেল চালকসহ দুইজন নিহত হয়েছেন। শনিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হলেন কুষ্টিয়ার শিক্ষার্থী নাজিফা

এ বছর মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হয়েছে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী নাজিফা...

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

আরও পড়ুন

ভারত বিদেশি পর্যটকদের জন্য টিকার বাধ্যবাধকতা তুলে নিল

করোনার প্রকোপ এখন অতটা নেই। বিভিন্ন দেশ থেকে ভারতে আসা যাত্রীদের তাই আর ‘এয়ার–সুবিধা’...

ভারতে ২৪ ঘণ্টায় ৩৫৭ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ১০ হাজার

ভারতে একদিনে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে সংক্রমণ এবং মৃত্যুর রেকর্ড হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায়...

পশ্চিমবঙ্গে আম্ফানের তাণ্ডব শুরু, ভেঙে পড়ছে গাছ বিদ্যুতের খুঁটি

শক্তি হারিয়ে সুপার সাইক্লোন থেকে অতিপ্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হওয়া আম্ফানের তাণ্ডব শুরু হয়েছে ভারতের...