Friday, February 23, 2024
প্রচ্ছদবাংলাদেশরাজনীতিব্যাপক তোপের মুখে ড. কামাল

ব্যাপক তোপের মুখে ড. কামাল

Published on

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ের পথে বাংলাদেশ আওয়ামী লীগ। নির্বাচনে ভরাডুবি হয়েছে বিএনপি ও ঐক্যফ্রন্টের। এমন ফলাফলে ব্যাপক তোপের মুখে পড়েছেন ঐক্যফ্রন্টের প্রধান উদ্যোক্তা ড. কামাল হোসেন।

জানা গেছে, বিএনপির একটি অংশ কামাল হোসেনের ওপর অত্যন্ত ক্ষুব্ধ। ওই অংশটি নির্বাচন বর্জনের পক্ষে ছিলেন। বিভিন্ন সময় কামাল হোসেনদের তারা বিষয়টি বুঝিয়েছেনও। কিন্তু শেষ পর্যন্ত নির্বাচনে থাকার পক্ষেই ছিলেন ড. কামাল হোসেন।

এমনকি ভোট চলাকালীন বিভিন্ন সময় ধানের শীষের প্রার্থীরা যখন ভোট বর্জন করার ঘোষণা দিচ্ছিলেন তখনও ভোট বর্জনের জন্য কামাল হোসেনকে চাপ দেন তারা। কিন্তু কামাল হোসেন শেষ পর্যন্ত দেখার ঘোষণা দেন। এমনকি মির্জা ফখরুল বলেন, যারা বর্জন করছে এটা তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত। দলীয় সিদ্ধান্ত পরে জানানো হবে।

এমনকি সন্ধ্যায় ঐক্যফ্রন্টের বৈঠকের পর ফল প্রত্যাখ্যান করে ফের নির্বাচনের দাবি জানালেও কঠোর কোনো ঘোষণা দেননি ড. কামাল হোসেন। এ নিয়ে বিএনপি নেতাদের তোপে পড়েছেন তিনি। বিএনপির একটি অংশের মতে নমনীয় কর্মসূচি দিয়ে আওয়ামী লীগকে সুযোগ করে দিয়েছেন খোদ ড. কামাল হোসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক শীর্ষ নেতা বলেন, ‘গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্ব আমরা (বিএনপি) কেনো মেনে নেব? অথচ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘুরেফিরেই কামাল হোসেনের কাছে যাচ্ছেন। আমার প্রশ্ন, ড. কামালের সংবাদ সম্মেলনে আমাদের কি লাভ হচ্ছে এবং কি লাভ হবে? তিনি কোনো কর্মসূচি বাদ দিয়ে শুধু জরুরি সংবাদ সম্মেলনই করে যাচ্ছেন।’

ওই নেতা জানান, ‘বিএনপির বেশীভাগ নেতারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাওয়ার পক্ষে ছিলেন না। এমনকি স্থায়ী কমিটির ৪ জন্য সদস্য ব্যতিত অন্যরা নির্বাচনের পক্ষে ছিলেন না’।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

যশোরে প্রধানমন্ত্রী | ‘নৌকায় ভোট দিয়ে জয়ী করুন, যা চাইবেন তার চেয়ে বেশি দেব’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরবাসীর কাছে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়েছেন। আজ বৃহস্পতিবার যশোর...

সাহারা খাতুন আর নেই

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন মারা গেছেন (ইন্না লিল্লাহি...

আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

উপমহাদেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ (২৩ জুন)।...