Tuesday, December 6, 2022
প্রচ্ছদবাংলাদেশবেগম খালেদা জিয়ার রায়কে ঘিরে বগুড়ায় চলছে অঘোষিত হরতাল!

বেগম খালেদা জিয়ার রায়কে ঘিরে বগুড়ায় চলছে অঘোষিত হরতাল!

Published on

বেগম খালেদা জিয়ার রায়কে ঘিরে বগুরায় চলছে অঘোষিত হরতাল। এই রায়কে ঘিরে সারা দেশের ন্যায় বগুড়ার সর্বত্র চলছে কঠোর নজরদারি। একই সাথে বগুড়ায় গ্রেপ্তার অভিযান আরো জোরদান করা হয়েছে । রাস্তার মোড়ে মোড়ে চলছে তল্লাসী।

বিভিন্ন সূত্রে জানাগেছে, গত ১ফেব্রƒয়ারী রাত থেকে শুরু হওয়া অভিযানে গত ৫ তারিখ রাত পর্যন্ত বগুড়া সদর সহ জেলার বিভিন্ন স্থান থেকে কমপক্ষে অর্ধশতাধিকের বেশী নেতা কর্মীকে গ্রেপ্তার করা হলেও শুধু মাত্র গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন স্থানে গ্রেপ্তার করা হয়েছে শতাধিক বিএনপির নেতা কর্মীকে । এসময় বিএনপি নেতা কর্মীদের বাড়ী বাড়ী তল্লাশী অভিযান চালানো হয়েছে ।

সার্বিক বিবেচনায় গোটা বগুড়াশহর এখন কঠোর নিরাপত্তা জালে । সার্বক্ষনিক নজরদারীর পাশাপশি শুধু মাত্র বগুড়া শহর আশা পাশের এলাকায় কমপক্ষে ১২শত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে । একই সাথে শহরে অতিরিক্ত পুলিশ সদস্যর পাশা পাশি র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব এর সাথে এবার ৩ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিপি) মোতায়েন করা হয়েছে।

বাস টার্মিন্যাল,রেল স্টেশন, হাইওয়ে, আবাসিক হোটেল, রেস্ট হাউজ, ছাত্রাবাসসহ সবখানে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে আনা হয়েছে । বগুড়া শহর ও আশ পশের গুরুত্বপূর্ণ স্থানগুলোতেও বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এদিকে সড়ক মহা সড়কসহ বগুড়া শহরের ব্যস্ততম এলাকায় হঠাৎ করেই যানবাহন চলাচল কমে গেছে।

শহরে র‌্যাবের টহলের পাশাপাশি সন্ধ্যা থেকে বিজিবি তাদের টহল শুরু করেছে। প্রাথমিক ভাবে ২স্তরের নিরাপত্তা ব্যবস্থার কথা জানা গেলেও এখন ৩স্তরে নিরাপত্তা ব্যাবস্থায় শহর ও এর আশ পাশের এলাকায় রাস্তার মোড়ে চেক পোষ্ট ও নিরাপত্তা চৌকি স্থাপন করা হয়েছে। এক সাথে বাস ট্রাক এবং সন্দেহ ভাজন যান সমুহে তল্লাশী চলছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলার রায়কে ঘিরে গোটা দেশের ন্যায় গোটা বগুড়ায় চরম উত্তেজনা বিরাজ করছে। ইতি মধ্যই শহর ও আশ পাশের যে কোন স্থানে যেন বিরোধী দলের পক্ষে কেউ মিছিল-সমাবেশের না করতে পারে সে বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । এদিকে এ রায়কে ঘিরে ২৪ঘন্টায় বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের গ্রেফতার অভিযান আরো জোরদার করা হয়েছে ।

আজ সরেজমিনে বগুড়ার শহরের সাত মাথা, বাস টার্মিনাল, বনানী, ঠনঠনিয়া,রেলস্টেশনে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য মোতায়েন লক্ষ করা গেছে। পুলিশ ছাড়াও শহরের বিভিন্ন স্থানে র‌্যাব সদস্যদের উপস্থিতি দেখা গেছে। সব মিলিয়ে বগুড়া শহরে চলছে যেন অঘোষিত হরতাল।

সর্বশেষ

কুষ্টিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ২ প্রাণ

কুষ্টিয়া ভেড়ামারা উপজেলায় ট্রাকের চাপায় মোটরসাইকেল চালকসহ দুইজন নিহত হয়েছেন। শনিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হলেন কুষ্টিয়ার শিক্ষার্থী নাজিফা

এ বছর মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হয়েছে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী নাজিফা...

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

আরও পড়ুন

পদ্মা ও মেঘনা নদীর নামেই হচ্ছে দুই বিভাগ

অবশেষে দুই নদীর নামেই হচ্ছে নতুন দুটি প্রশাসনিক বিভাগ। এর মধ্যে বৃহত্তর ফরিদপুরের কয়েকটি...

রেড, গ্রিন ও ইয়োলো জোনে ভাগ হবে দেশ: স্বাস্থ্যমন্ত্রী

সংক্রমণ ও মৃতের হার বিবেচনায় পুরো দেশকে রেড, গ্রিন ও ইয়োলো জোনে ভাগ করা...

করোনাভাইরাস: লাইভ আপডেট | সাম্প্রতিক বিশ্ব

নভেল করোনাভাইরাস থেকে সৃষ্ট কোভিড-১৯ এরই মধ্যে মহামারি হিসেবে ছড়িয়েছে বিশ্বের ২১৩টিরও বেশি দেশে।...