Sunday, June 16, 2024
প্রচ্ছদখেলাক্রিকেটবৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ, পয়েন্ট ভাগাভাগি

বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ, পয়েন্ট ভাগাভাগি

Published on

বৃষ্টির কারণে ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক আয়ারল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছে।বেরসিক বৃষ্টির তীব্রতা এত বেশি ছিল যে, টসই করা যায়নি এ ম্যাচে।

বৃহস্পতিবার (৯ মে) আয়ারল্যান্ডের ডাবলিনের ম্যালাহাইডের দ্য ভিলেজ স্টেডিয়ামে মাঠে নামার কথা ছিল মাশরাফি বিন মর্তুজা ও উইলিয়াম পোর্টারফিল্ডের দলের। কিন্তু বৃষ্টিতে ভেসে গেছে ম্যাচ। ফলে পয়েন্ট ভাগাভাগি করেছে দুদল। টাইগার-আইরিশ দুই শিবিরের ভাগ্যে জুটেছে ২টি করে পয়েন্ট।

আইরিশদের বিপক্ষে জিতলে ত্রিদেশীয় সিরিজের ফাইনালের পথে অনেকখানি এগিয়ে যেত বাংলাদেশ। কিন্তু সেই আশায় গুঁড়ে বালি! এদিন সকাল থেকে কয়েক দফা বৃষ্টি হয়েছে ডাবলিনে।

এরপর পরিস্থিতি অনুকূলে এলে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটার দিকে পিচের ওপর থেকে কভার সরানোর প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু তখনই ফের বৃষ্টি শুরু হয়। যা চলছে অনবরত।

ফলে বাংলাদেশ সময় সন্ধ্যা সোয়া সাতটার দিকে ম্যাচটি বাতিল বলে ঘোষণা করেন দুই আম্পায়ার। এতে আইরিশরা লাভবান হলেও টাইগাররা হারিয়েছে সম্ভাব্য আরও ২ পয়েন্ট। কারণ ফর্ম ও শক্তি বিবেচনায় আইরিশদের বিপক্ষে সবদিক থেকে এগিয়ে ছিলেন মাশরাফি-তামিম-সাকিবরাই।

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সবশেষ তিন ম্যাচের দুটিই এই একই কারণে পরিত্যক্ত হলো। ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আইরিশদের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলতে গিয়েছিল টাইগাররা। তখনও একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছিল।

চলমান ত্রিদেশীয় সিরিজের প্রথম পর্ব শেষে পয়েন্ট তালিকার সবার ওপরে বাংলাদেশ। ২ ম্যাচে স্টিভ রোডসের শিষ্যদের অর্জন ৬ পয়েন্ট। ৫ পয়েন্ট (বোনাস পয়েন্টসহ) নিয়ে দ্বিতীয় স্থানে ওয়েস্ট ইন্ডিজ। আয়ারল্যান্ডের অর্জন ২ পয়েন্ট।

সিরিজে বাংলাদেশের পরের দুটি ম্যাচ আগামী ১৩ ও ১৫ মে, যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের বিপক্ষে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

দেশ সেরা ক্রিকেটার হতে চাই কুষ্টিয়ার দৌলতপুরের দুই সন্তান

ফাইনালে জায়গা করে নেওয়া দুটি দলে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার, গাছেরদিয়ার...

রেকর্ড ৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফীর ব্রেসলেট

মাশরাফীর হাতেই থাকছে ভালোবাসার ব্রেসলেট। বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তীর হাতের ছোঁয়া এক সামান্য ব্রেসলেটকে অসামান্য...

‘মা’ দিবসে কন্যার বাবা হলেন এনামুল হক বিজয়

দিবসগুলো যেন এনামুল হক বিজয়ের জন্য। এই যেমন বিজয় দিবসে জন্ম বলেই তার নাম...