Monday, January 30, 2023
প্রচ্ছদখুলনা বিভাগবাগেরহাটবাগেরহাটে ছাত্রলীগ নেতাকে কুপিয়েছে দুর্বৃত্তরা

বাগেরহাটে ছাত্রলীগ নেতাকে কুপিয়েছে দুর্বৃত্তরা

Published on

বাগেরহাটের কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুরকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। তাঁকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (১০ জুলাই) ভোরে ভ্যানযোগে বাড়ি ফেরার পথে ছাত্রনেতা ইশতিয়াককে সাইনবোর্ড-কচুয়া সড়কের রাঢ়িপাড়া কাটা বটতলা এলাকায় সশস্ত্র দুর্বৃত্তরা এই হামলা চালায়।

এদিকে, ছাত্রলীগ নেতা ইশতিয়াক হোসেন বাহাদুরের উপর হামলার প্রতিবাদে কচুয়া বাজারের সব ব্যবসা প্রতিষ্ঠান এবং অভ্যন্তরীণ সড়কে যানচলাচল বন্ধ করে দিয়েছে স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ। ছাত্রনেতার উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে তারা কচুয়ার জিরো পয়েন্টে বিক্ষোভ সমাবেশ করছে।

ছাত্রনেতা ইশতিয়াক কচুয়া উপজেলা সদরের প্রয়াত বাশারত হাজরার ছেলে। কচুয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক দিহিদার আলী হোসেন সুজন বলেন, মঙ্গলবার ভোর পৌনে পাঁচটার দিকে কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুর পরিবহণযোগে ঢাকা থেকে কচুয়ার সাইনবোর্ড এলাকায় নামেন।

সেখানে নেমে তিনি ব্যাটারী চালিত ভ্যানযোগে কচুয়ার বাড়িতে ফেরার পথে কাটা বটতলা এলাকায় পৌছলে ৫/৬ জনের একটি সশস্ত্র দুর্বৃত্তের দল তার ভ্যানের গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ী কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে ওই ভ্যানের চালক রুবেল এবং অন্য দুই যাত্রীর ডাক চিৎকারে স্থানীয় লোকজন এসে ইশতিয়াককে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেলে নিয়ে যায়। সেখানে তার চিকিৎসা চলছে। তার অবস্থা আশংকাজনক।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রবিউল কবির বলেন, কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুরকে অজ্ঞাত দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে মারাত্নক জখম করেছে। তার দুই হাত, দুই পা সহ শরীরের বিভিন্ন স্থানে জখম রয়েছে। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কি কারণে দুর্বৃত্তরা ইশতিয়াকের উপর হামলা করল তা খতিয়ে দেখতে পুলিশ তদন্ত শুরু করেছে। হামলাকারীদের সনাক্ত করতে পুলিশ কাজ করছে।

কচুয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক মনিরুজ্জামান ঝুমুর বলেন, ছাত্রলীগ নেতা ইশতিয়াকের উপর হামলার খবর স্থানীয় নেতাদের মাঝে ছড়িয়ে পড়লে তারা কচুয়ায় জড়ো হয়ে বাজারের সব ব্যবসা প্রতিষ্ঠান এবং অভ্যন্তরীণ সড়কের যান চলাচল বন্ধ করে দিয়েছে। হামলার প্রতিবাদে কচুয়ায় সমাবেশ চলছে। ছাত্রলীগ নেতার উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করা না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি সরদার নাহিয়ান আল সুলতান ওশান বলেন, কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুরের উপর যারা হামলা চালিয়েছে তাদের খুঁজে বের করতে হবে। তা না হলে ছাত্রলীগ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব। তাই হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করতে পুলিশ প্রশাসনের কাছে দাবি জানান ওই ছাত্রনেতা।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত-৭, আহত ২৫

ফকিরহাটে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে নিহত-৭, আহত ২৫ আব্দুল...

বঙ্গোপসাগরে ৬ ট্রলার ডুবে শতাধিক জেলে নিখোঁজ

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপে আকষ্মিক ঝড়ের কবলে পড়ে ১৭ জেলেসহ একটি ফিসিং ট্রলার ডুবির ঘটনা...

বন বিভাগের কিছু কর্মচারী রেষ্টহাউজ ও লঞ্চে চালাচ্ছেন দেহ ব্যবসা !

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের ফুয়েল জেটির রেষ্টহাউজ ও জেটিতে থাকা “বাঘ রক্ষী-১” নামক...