Wednesday, May 29, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরবাংলাদেশ অটো রাইস মিল ওনার্স এসোসিয়েশন কুষ্টিয়া জেলা কমিটির সভা অনুষ্ঠিত

বাংলাদেশ অটো রাইস মিল ওনার্স এসোসিয়েশন কুষ্টিয়া জেলা কমিটির সভা অনুষ্ঠিত

Published on

চালকল মালিকদের সংগঠন বাংলাদেশ অটো রাইস মিল ওনার্স এসোসিয়েশন কুষ্টিয়া জেলা কমিটি শুধুমাত্র নিজ এবং ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় অবিচল নয়। এই কমিটি দেশে চালের বাজার নিয়ন্ত্রনে সরকারের সহায়ক প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাবে। যে কোন সংকটময় মুহুর্তে সরকারের পাশে দাঁড়াতে বদ্ধপরিকর এই প্রতিষ্ঠান । বুধবার সকালে বাংলাদেশ অটো রাইস মিল ওনার্স এসোসিয়েশন কুষ্টিয়া জেলা কমিটির সাধারন সভায় কমিটির নেতৃবৃন্দ এসব কথা বলেন।

এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব ওমর ফারুকের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মফিজুল ইসলামের পরিচালনায় সাধারণ সভা শুরু হয় সকাল সাড়ে ১০টায়। নির্ধারিত সময়ের আগে থেকেই এসোসিয়েশনের কার্যালয়ে আসতে থাকেন কার্যনির্বাহী কমিটির সদস্য ছাড়াও কমিটির অধিভূক্ত সকল চালকল মালিক। শুরু হয় সাধারন সভার মুল পর্ব।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সভার সূচনা হয়। এর পর শুরু হয় সভার কার্যক্রম। শুরুতেই ওনার্স এসোসিয়েশন গঠনের উদ্দেশ্য এবং লক্ষ্য তুলে ধরে বক্তব্য রাখেন এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব ওমর ফারুক। তিনি উপস্থিত চালকল মালিকদের উদ্দেশ্যে বলেন চালকল মালিকেরা একটি মহলের কাছে নানাভাবে জিম্মি ছিলেন। তারা তাদের নেয্য অধিকার থেকে বঞ্চিত ছিলেন। অভিভাবক থেকেও এক প্রকার অভিভাবকহীন অবস্থায় ছিলেন। এমন দু:সহ অবস্থা থেকে চালকল মালিকদের পাশে দাঁড়ানোর লক্ষ্যেই মুলত এই সংগঠনের আত্মপ্রকাশ। আমার বিশ্বাস যে লক্ষ নিয়ে এই ওনার্স এসোসিয়েশনের যাত্রা সেই লক্ষ্য পুরনে বলিষ্ঠ ভূমিকা রাখতে সক্ষম হবে এই নবগঠিত এসোসিয়েশন ।

এসোসিয়েশনের সাধারন সম্পাদক তাঁর বক্তব্যে বলেন আমরা বরাবরই চেয়েছিলাম চালকল মালিকেরা স্বাধীনভাবে তাদের ব্যবসা পরিচালনা করবেন। কিন্তু কেনজানি কোন এক মহল চালকল মালিকদের অগ্রযাত্রায় প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এসব নানা কারনেই চালকল মালিকদের দাবীর প্রেক্ষিতেই এই এসোসিয়েশনের আত্মপ্রকাশ ঘটে। তিনি বলেন এই সংগঠনের ব্যপ্তি বিশাল। ওনার্স এসোসিয়েশন গোটা দেশব্যাপী ছড়িয়েছে। কুষ্টিয়া ওই সংগঠনের শাখামাত্র। যে কোন সংকটময় মুহুর্তে কেন্দ্রীয় সংগঠন আমাদের পাশে থাকবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ অটো রাইস মিল ওনার্স এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি এফএম বজলুর রহমান, সহ-সভাপতি তোফাজ্জেল হোসেন ব্যাপারী, সহ-সভাপতি আব্দুস সালাম মোল্লা, যুগ্ম-সাধারন সম্পাদক আজিজুর রহমান সিপাহী, সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ, সহ-সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মো: মাসুদ রানা, অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মো: শফিকুল ইসলাম, সহ-অর্থ বিষয়ক সম্পাদক রাশিদুল ইসলাম অটাল, প্রচার সম্পাদক আলহাজ্ব মো: আনোয়ার হোসেন, ধর্ম শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মোমিন, সহ-শিল্প বিষয়ক সম্পাদক আলহাজ্ব আমিরুল ইসলাম, নির্বাহী সদস্য আলহাজ্ব এমএ খালেক, আলহাজ্ব মো: জামশের আলী, এমএ মমিন মন্ডল, আলহাজ্ব আব্দুস সালাম চৌধুরী, ইবাদত আলী কবিরাজ, সরোয়ার মন্ডল।

এছাড়া বাংলাদেশ অটো রাইস মিল ওনার্স এসোসিয়েশনের সদর উপজেলা কমিটির সভাপতি আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক মোতালেব হোসেনসহ নির্বাহী কমিটির সকল সদস্য ছাড়াও ৩শতাধিক রাইস মিল মালিক উপস্থিত ছিলেন।

উপস্থিত সকল চালকল মালিক সংগঠন ও ব্যবসায়ীদের বৃহত্তর স্বার্থে ঐক্যবদ্ধ থাকার ঘোষণা দেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...