Wednesday, May 29, 2024
প্রচ্ছদখুলনা বিভাগবাগেরহাটবঙ্গোপসাগরে ৬ ট্রলার ডুবে শতাধিক জেলে নিখোঁজ

বঙ্গোপসাগরে ৬ ট্রলার ডুবে শতাধিক জেলে নিখোঁজ

Published on

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপে আকষ্মিক ঝড়ের কবলে পড়ে ১৭ জেলেসহ একটি ফিসিং ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। শরণখোলা উপজেলার ৬ টি ট্রলারসহ শতাধিক জেলে নিখোঁজ রয়েছে বলে খবর পাওয়া গেছে।

শরণখোলা উপজেলা ট্রলার মালিক সমিতির সভাপতি আবুল হোসেন ও মৎস্য ব্যবসায়ী তৌহিদুল ইসলাম তালুকদার জানান, ২০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাত অনুমান ১১.৩০ মিঃ সময় গভীর সাগর থেকে উপকূলীয় এলাকায় ফেরার পথে এ ঘটনা ঘটে। এসময় উপজেলা রাজৈর গ্রামের শহিদুল ইসলাম ফরাজীর মালিকানাধীন এফ.বি মারিয়া-১ নামের একটি ফিসিং ট্রলার ১৭ জেলেসহ ডুবে যায়। ডুবে যাওয়া জেলেদের মধ্যে ৯ জনকে ভারতীয় জেলেরা উদ্ধার করতে পারলেও বাকী ৮ জনের খোঁজ মেলেনি।

একই সময় উপজেলার রায়েন্দা বাজারের তৌহিদুল ইসলামের এফ.বি আজমীর শরিফ-১, উত্তর কদমতলা গ্রামের বিলাশ রায় কালুর এফ.বি সাগর-১, রাজৈর গ্রামের আঃ মালেক মোল্লার এফ.বি শাওন ও আমড়াগাছিয়ার রাজাপুর গ্রামের ইউনুছ শিকদার আল্লার দান নামের ফিসিং ট্রলার ও সন্নাসী সংলগ্ন আমড়াগাছিয়া গ্রামের সালাম মিয়া ও মনির হোসেনের ট্রলার সহ ট্রলারে থাকা শতাধিক জেলে নিখোঁজ রয়েছে।

ভারতীয় জেলেদের সুত্রে এফ.বি মারিয়া-১’র ৯ জেলে উদ্ধারের খবর পাওয়া গেলেও নিখোঁজ ৬ ট্রলার ও শতাধিক জেলের কোন সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ জেলেদের মধ্যে শরণখোলার শহিদুল ফরাজী, আনোয়ার ফরাজী, কামরুল, কবির হাওলাদার, আশ্রাফুল, আলম মিস্ত্রী, এনামুল, কবির ঘরামী, ইয়াছিন, ডাবলু হাওলাদার, শহিদুল হাওলাদার, ইউনুচ হাওলাদার, বাবুল হাওলাদার, আমগীর ও মোদাচ্ছের হাওলাদারের নাম জানা গেছে। এরা শরণখোলা উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা। নিখোঁজ ট্রলার সহ জেলেদের উদ্ধারে বিভিন্ন স্থানে যোগাযোগ অবহ্যত রয়েছে বলে শরণখোলা মৎস্য ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ জানিয়েছেন।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কমান্ডার লে. জাহিদ আল হাসান জানায়, দুবলা ও কচিখালীর ষ্টেশনের কোষ্টগার্ড সদস্যরা গতকাল পটুয়াখালীর ৮ জেলে সহ নুরুল আমিন নামের একটি ফিসিং ট্রলার উদ্ধার করেছে বাকী ট্রলার ও জেলেদের উদ্ধারের চেষ্টা চলছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত-৭, আহত ২৫

ফকিরহাটে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে নিহত-৭, আহত ২৫ আব্দুল...

বন বিভাগের কিছু কর্মচারী রেষ্টহাউজ ও লঞ্চে চালাচ্ছেন দেহ ব্যবসা !

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের ফুয়েল জেটির রেষ্টহাউজ ও জেটিতে থাকা “বাঘ রক্ষী-১” নামক...

রোগীর গালে চিকিৎসকের চড়!

বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসকের হাতে রোগী ও স্বজনদেরকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। রোববার সকালে...