Thursday, May 23, 2024
প্রচ্ছদশিক্ষাপ্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রাথমিক শিক্ষার মানোন্নয়নে মিরপুরে মা সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে মিরপুরে মা সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

Published on

সোমবার কুষ্টিয়ার মিরপুর উপজেলার মিটন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন, ঝরে পড়া রোধ, শতভাগ উপস্থিতি নিশ্চিতকরণ ও প্রাথমিক শিক্ষায় সাংস্কৃতিক চর্চার বিকাশ ঘটানোর লক্ষ্যে মিটন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সকাল ১১ ঘটিকায় মা সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মিরপুর উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে মা সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম। সহকারী উপজেলা শিক্ষা অফিসার এএসএম কামরুজ্জামান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ আলাউদ্দিন, মো: জহুরুল হক, মোছা: সেলিনা খাতুন, মোঃ রবিউল ইসলাম, অ্যাডভোকেট আফরোজা স্মৃতি, প্রধান শিক্ষক মোঃ আব্দুল হান্নান প্রমূখ।

অতিথিবৃন্দ মায়েদের উদ্দেশ্যে শিশু শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এরপর শিক্ষার্থীদের কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ শিক্ষার্থীদের ও তাদের মায়েদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

মা সমাবেশ শেষে প্রাথমিক শিক্ষায় সাংস্কৃতিক চর্চার বিকাশ সাধনের লক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে অনুরাগ লালন একাডেমির শিল্পীসহ কয়েকজন শিল্পী সংগীত পরিবেশন করেন। সংগীত পরিবেশনকারী শিল্পীদের মধ্যে রয়েছেন ভাব সঙ্গীতে জাতীয় পর্যায়ে স্বর্ণপদক প্রাপ্ত সানজিদা আরবী আলফী, কুমারখালীর ভাড়রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা বেতার শিল্পী শাপলা আক্তার, লিটন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বেতার শিল্পী আব্দুল হান্নান, অনুরাগ লালন একাডেমির শিল্পী অর্পা খন্দকার ,তৃষ্ণা ,পরিমল পোর্দ্দার ও মিরপুর উপজেলার কচুয়াদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা যূথী প্রমূখ।

উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম জানান, মিরপুর উপজেলার প্রতিটি বিদ্যালয়ে এখন থেকে মা সমাবেশের সাথে সাথে শিক্ষার্থীদের সাংস্কৃতিক চর্চার বিকাশ সাধনের লক্ষ্যে ও বিনোদনের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এজন্য তিনি মিরপুর উপজেলার সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হলেন কুষ্টিয়ার শিক্ষার্থী নাজিফা

এ বছর মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হয়েছে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী নাজিফা...

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...