Tuesday, March 5, 2024
প্রচ্ছদবাংলাদেশচট্টগ্রাম বিভাগপা ছুঁয়ে সালাম করে শিক্ষককে কান্নায় ভাসালেন তথ্যমন্ত্রী

পা ছুঁয়ে সালাম করে শিক্ষককে কান্নায় ভাসালেন তথ্যমন্ত্রী

Published on

সময়ের পরিক্রমায় ড. হাছান মাহমুদ আজ বাংলাদেশের তথ্যমন্ত্রী। তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকও। দিন-রাত রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকতে হয় তাকে। তবে তিনি ভুলতে পারেননি চট্টগ্রামের সরকারি মুসলিম হাইস্কুল ও প্রিয় শিক্ষকের স্মৃতি।

ভালোবাসার টানে শুক্রবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে শৈশবের স্মৃতি জড়ানো বিদ্যাপিঠ মুসলিম হাইস্কুলের ইংরেজির শিক্ষক মোহাম্মদ ইসহাকের বাড়িতে যান তথ্যমন্ত্রী। তিনি তার স্যারকে দেখতে গিয়ে পা ধরে সালাম করেন। তথ্যমন্ত্রী হওয়া প্রিয় ছাত্রকে পায়ে ধরে সালাম করতে দেখে চোখ ভিজে যায় প্রবীণ শিক্ষক মোহাম্মদ ইসহাকের। তথ্যমন্ত্রীও প্রিয় শিক্ষকের সান্নিধ্যে আবেগ আপ্লুত হয়ে পড়েন। এ সময় তথ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন একই ব্যাচের শিক্ষার্থী এসএম ইলিয়াছ দুলাল ও জামাল নাসের চৌধুরী।

প্রিয় শিক্ষকের সঙ্গে স্কুলজীবনের স্মৃতি রোমন্থন করতে গিয়ে ড. হাছান মাহমুদ বলেন, স্কুলজীবনে রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়ায় আপনি একবার আমার বাবাকে অভিযোগ দিয়ে বলেছিলেন আমি পড়ালেখার চেয়ে রাজনীতি নিয়ে ঘুরছি বেশি। এরপর বাবা আমাকে প্রচণ্ড পিটিয়ে ছিলেন। এ সময় প্রিয় ছাত্রের স্মৃতি রোমন্থনে শিক্ষক মো. ইসহাক আবারও আবেগাপ্লুত হয়ে পড়েন।

ফিরে যাওয়ার আগে আরেকবার প্রিয় শিক্ষকের পা ধরে সালাম করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শিক্ষক মোহাম্মদ ইসহাকও মাথায় হাত বুলিয়ে দোয়া করেন তথ্যমন্ত্রীকে।

১৯৭৮ সালে চট্টগ্রামের সরকারি মুসলিম হাইস্কুল থেকে কৃতিত্বের সঙ্গে এসএসসি পাস করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ৮০ বছর পার করা এই গুণী শিক্ষক ১৯৯৪ সালে প্রধান শিক্ষকের পদ থেকে অবসর নেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

চট্টগ্রামের সাংসদ মোছলেম উদ্দিন স্ব-পরিবারে করোনায় আক্রান্ত

বর্ষীয়ান রাজনীতিক এবং চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ নভেল করোনাভাইরাসে আক্রান্ত...

মালয়েশিয়া বলে সোনাদিয়া দ্বীপে রেখে পালাল দালালরা

সাগর পথে মালয়েশিয়া নিয়ে যাওয়ার চুক্তিতে ৪১ জন রোহিঙ্গাকে ট্রলারে তোলে দালাল চক্র। ট্রলারে...

পরিত্যক্ত প্লাস্টিকের বোতল দিয়ে বাড়ি নির্মাণ!

পরিত্যক্ত সব কিছুই ফেলনা নয়। পরিত্যক্ত প্লাস্টিকের বোতল দিয়ে বাড়ি তৈরি করে একথাটি আবারো...