Wednesday, June 19, 2024
প্রচ্ছদকুষ্টিয়ামিরপুরনির্দেশ অমান্য, পোড়াদহ কাপড়ের হাটে ভাংচুর

নির্দেশ অমান্য, পোড়াদহ কাপড়ের হাটে ভাংচুর

Published on

নির্দেশ অমান্য পোড়াদহ কাপড়ের হাটের ভাংচুরকৃত গোসলখানা, পায়খানা ও প্রসাবখানা এখনও পুননির্মাণ করেনি দুষ্কৃতিকারীরা, ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ

কুষ্টয়ার মিরপুর উপজেলার ঐতিহ্যবাহী পোড়াদহ কাপড়ের হাট সংলগ্ন ভাংচুরকৃত পায়খানা, গোসলখানা ও প্রসাবখানা এখনও পুননির্মাণ করা হয়নি।

জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে ভূমিখোর লেবাচধারী দুস্কৃতকারী ব্যবসায়ী ও তার দোসরা। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে সাধারন ব্যবসায়ীরা।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, যোগাযোগ ব্যবস্থা ভাল হওয়ার কারনে পোড়াদহে গড়ে ওঠে কাপড়ের হাট। দেশের উত্তরবঙ্গ ও দক্ষিন-পশ্চিমাঞ্চলের ক্ষুদ্র থেকে সব শ্রেনীর কাপড় ব্যবসায়ীরা ছুটে আসত এখানে। এক সময় জমজমাট ছিল হাটটি। হাটে আগত ব্যবসায়ীদের কথা চিন্তা করে হাটের এক কোনে মিরপুর উপজেলা পরিষদের উদ্যোগে মসজিদ সংলগ্ন পায়খানা, প্রস্রাবখানা ও গোসলখানা নির্মান করা হয়।

কিন্তুু এক শ্রেনীর ভূমিদস্যু লেবাসধারী ব্যবসায়ী দুর দুরান্ত থেকে এই হাটে আসা ক্ষুদ্র ব্যবসায়ীদের বিভিন্ন রকম ভয়ভীতি দেখিয়ে তাদের বসার জায়গাটুকু কেড়ে নেয়। এছাড়া যৎ সামান্য টাকা দিয়েও জায়গাগুলো কিনে নেয়। আর সেখানে গড়ে তোলা হয়েছে পাকা বিল্ডিং ঘর। যা সরকারী আইন মতে নিষিদ্ধ। যেগুলো প্রশাসন দেখেও না  দেখার ভান করে অজ্ঞাত কারনে।

তবে এরই সুযোগে সম্প্রতি কাপড়ের হাট সংলগ্ন প্রস্রাবখানা, পায়খানা গোসলখানাগুলো রাতের আধারে ভাংচুর করে গুড়িয়ে দেয়া হয়। আর এ কাজটি করে পোড়াদহ কাপড়ের হাট বনিক সমিতির তথাকথিত নামধারী সভাপতি ভূমিদস্যু ফজলুর রহমান (মনি খাঁ) ও তার সহযোগী আব্দুর রাজ্জাকসহ কতিপয় দুস্কৃতকারী।

পরে গত ১৯ ফেব্র“য়ারী ঘটনাস্থল পরিদর্শন করেন মিরপুর উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিন, মিরপুর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুজ্জামান বিশ্বাস মজনুসহ ব্যবসায়ীরা।

পরে বিষয়টি তদন্ত শেষে গত ২৪ ফেব্র“য়ারী কুষ্টিয়া জেলা প্রশাসক একটি স্মারকে পোড়াদহ কাপড়ের হাট সংলগ্ন পায়খানা, গোসলখানা, প্রস্রাবখানা ভাংচুর এবং পোড়াদহ কাপড়ের হাটবনিক সমিতির অফিস বেদখলের বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেন।

কিন্তু অনেক দিন হয়ে গেলেও দুস্কৃতিকারীরা তা পুনর্নিমাণ করেনি। বরং গত ২৯ এপ্রিল দিনগত রাত আনুমানিক ১টার দিকে ফজলুর রহমান মনি খা তার লোকজন নিয়ে ভাংচুরকৃত ইটগুলো তাদের মার্কেটের সামনে বিছিয়ে দিয়েছে।

এতে সাধারন ব্যবসায়ীসহ এলাকাবাসী ফুঁসে উঠেছে। দুস্কৃতিকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য ব্যবসায়ীরা জোর দাবী জানিয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

কুষ্টিয়ার মিরপুরের কাতলামারী বাজার থেকে ইয়াবাসহ টুটুল হোসেন (২২) ও তৌফিক রানা সিয়াম (২০)...