Wednesday, December 6, 2023
প্রচ্ছদবিশ্বযুক্তরাষ্ট্রনিউইয়র্কে বাংলাদেশী বরুণ চক্রবর্তী হেইট ক্রাইমের শিকার

নিউইয়র্কে বাংলাদেশী বরুণ চক্রবর্তী হেইট ক্রাইমের শিকার

Published on

নিউ ইয়ার্ক প্রতিনিধি মুনসী মোঃ সাজেদুর রহমান টেনটু: অমুসলিম হয়েও ধর্মবিদ্বেষীদের হাত থেকে রক্ষা পেলেনে না প্রবাসী বাংলাদেশী বরুণ। দুস্কৃতিকারীদের হামলায় আহত হয়ে তাকে যেতে হয়েছে হাসপাতালে। হিন্দু ধর্মাবলম্বী ৫২ বছর বয়সী বরুণ চক্রবর্তী ব্রুকলীন-ম্যানহাটান ডি ট্রেন সাবওয়েতে হেইট ক্রাইমের শিকার হন বলে অভিযোগ করেছেন তিনি ও তার পরিবারে সদস্যরা। গত ১১ ফেব্রুয়ারী সোমবার এক স্পানীশ যুবকের দ্বারা আক্রান্ত হন তিনি। তার নাম-মুখ ও মাথায় আঘাত করা হলেও বর্তমানে বরুন চক্রবর্তী বিপদমুক্ত।

নিউইয়র্কের টাইম টেলিভিশনের খবরে বলা হয়, আহত বরুণ চক্রবর্তীর ভাই বিশ্বজিৎ চক্রবর্তী জানান সোমবার সন্ধ্যা সোয়া ৫টার দিকে কাজ থেকে বাসায় ফেরার পথে ডি ট্রেনে বরুণ চক্রবর্তীর পাশের সীটে বসা স্প্যানীশ এক যুবক প্রথমে তাকে মুসলিম কিনা জানতে চায়, এসময় বরুন চক্রবর্তী না সূচক জবাব দিয়ে কমলা খেতে থাকলে স্প্যানীশ যুবকটি তার কমলায় থুথু ফেলে এবং কনুই ও পা দিয়ে আঘাত করতে থাকে। বরুণ এমন আচরণ করার কারণ জানতে চাইলে যুবকটি আরো ক্ষিপ্ত হয়ে উঠে এবং তার নাকে-মুখে ও মাথায় এলোপাথারী ঘুষি মারতে থাকে। এক পর্যায়ে আসন ছেড়ে বরুণ ট্রেনের কম্পাটমেন্টের এক প্রাপ্ত থেকে দৌড়ে অপর প্রান্তে গিয়ে অন্য যাত্রীদের সাহায্য কামনা করতে থাকনে, সেখানেও তার উপর আক্রমণ হয়। এক পর্যায়ে এক মহিলা যাত্রী প্রথমে তাকে রক্ষর জন্য এগিয়ে আসার পর অন্য যাত্রীরাও এগিয়ে আসে এবং ইমাজের্ন্সী সুইচ টিপে টেন চলাচল বন্ধ করা হয়। ইতিমধ্যেই বরুণের নাক-মুখ দিয়ে রক্ত বেরুতে থাকলে সে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। পরে পুলিশ এসে ডি ট্রেনের গ্র্যান্ড এভিনিউ থেকে বরুণকে উদ্ধার করে ম্যানহাটানের মাউন্ট সিনাই হাসপাতালে নিয়ে যায়।

অপরদিকে এমটিএ’র কর্মচারী ও পুলিশের সহযোগিতায় সিটি পুলিশ হামলাকালী যুবককে গ্রেফতার করতেও সক্ষম হয়। তার বিরুদ্ধে হেইট ক্রাইমের অভিযোগে মামলা হয়েছে বলে জানান বরুন চক্রবর্তীর ভাই বিশ্বজিৎ। হাসপাতালে চিকিৎসা শেষে ১২ ফেব্রুয়ারী মঙ্গলবার ভোর রাত ৩টার দিকে বরুণ চক্রবর্তী তার ম্যানহাটানের বাসায় ফিরে আসেন। তিনি বিপদমুক্ত।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

বিশ্বের শীর্ষ ধনীদের শহর মেডিনা: সেটি কেন অর্থ সংকটে?

সিয়াটল থেকে লেকের অপর পারে ছোট্ট শহর মেডিনা। এখানে থাকেন প্রায় তিন হাজার মানুষ।...

কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ’র নতুন কমিটি: সভাপতি রবিউল সম্পাদক বিদ্যুৎ

কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনক্ এর আগামী দুই বছরের জন্য নতুন কমিটি গঠনের লক্ষ্যে...

যৌনমিলনের সময় সব নারীদের কি বীর্যপাত বা ইজাকুলেশন হয়?

'পুসিপিডিয়া' বিশ্বের প্রথম অনলাইন এনসাইক্লোপিডিয়া যা নারী যৌনাঙ্গকে ঘিরে তৈরি করা হয়েছে। এটি একজন...