Friday, July 19, 2024
প্রচ্ছদখুলনা বিভাগচুয়াডাঙ্গানতুন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম

নতুন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম

Published on

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নতুন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ শফিকুল ইসলাম। তিনি বিদায়ী কমিশনার আছাদুজ্জামান মিয়ার স্থলাভিষিক্ত হবেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মোহাম্মদ শফিকুল ইসলামকে ডিএমপির কমিশনার হিসেবে বদলি করে প্রজ্ঞাপন জারি করা হয়।

শফিকুল ইসলাম ১৯৮৯ সালে বাংলাদেশ পুলিশ সার্ভিসে যোগ দেন। শিক্ষা জীবনে মোহাম্মদ শফিকুল ইসলাম শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে অনার্স ও মাস্টার্স ডিগ্রী লাভ করেন।

মোহাম্মদ শফিকুল ইসলাম তিনি ১৯৮৯ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তার জন্ম ১৯৬২ সালের ৩০ অক্টোবর। মোহাম্মদ শফিকুল ইসলামের গ্রামের বাড়ি বৃহত্তর কুষ্টিয়ার চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলায়। ছাত্রজীবনে তিনি ছাত্রলীগ নেতা ছিলেন বলে জানা যায়।

নতুন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, ‘আমার একটা সুনাম আছে পুলিশ বাহিনীতে। আমি সর্বোচ্চ চেষ্টা করব একটি ভালো ডিএমপি টিম জাতিকে উপহার দেওয়ার। কেউ যাতে পুলিশকে ব্যবহার করে অন্যায় না করতে পারে সে ব্যাপারে আমি আমার সাধ্যমতো চেষ্টা করব। আমার জন্য দোয়া করবেন।’

২০১৫ সালের ৭ জানুয়ারি ডিএমপির কমিশনার হিসেবে যোগ দেন আছাদুজ্জামান মিয়া। চার বছর সাত মাসেরও বেশি সময় ধরে তিনি এ দায়িত্ব পালন করে আসছেন। গত ১৩ আগস্ট মঙ্গলবার ছিল তাঁর চাকরির শেষ দিন। সেদিন জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে আছাদুজ্জামান মিয়াকে ৩০ দিনের জন্য পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

ডিএমপির যাত্রা শুরু হয় ১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি। ডিএমপি গঠনের আগে ঢাকা জেলা পুলিশ এ শহরের নাগরিক শৃঙ্খলার বিষয়টি দেখভাল করত। বর্তমানে ডিএমপির অধীনে ৫০টি থানা রয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

সাহারা খাতুন আর নেই

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন মারা গেছেন (ইন্না লিল্লাহি...

স্বাস্থ্যবিধি মেনে ৩ আগস্ট পর্যন্ত চলবে অফিস-গণপরিবহন

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে এখনকার মতো ১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত সীমিতভাবে সরকারি-বেসরকারি অফিস...

রাত ৮টা নয় | ১০টার পর বাড়ির বাইরে যেতে মানা

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবিলায় নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করেছে সরকার। বর্তমান সময়ের মতো স্বাস্থ্যবিধি মেনে...