Tuesday, May 21, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরদৌলতপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদকসহ গ্রেফতার ৯

দৌলতপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদকসহ গ্রেফতার ৯

Published on

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক সহ ৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দিবাগত রাতে নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। এর আগে উপজেলার দু’টি গ্রামে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটায় প্রতিপক্ষের লোকজন।

গ্রেফতারকৃতরা হলেন: উপজেলা বিএনপির সাধারন সম্পাদক শহীদ সরকার মঙ্গল, যুগ্ম সম্পাদক বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা সেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারন সম্পাদক হাসিবুর রহমান হাসিব মেম্বর, যুবদল নেতা তরিকুল ইসলাম রকি, দেলোয়ার হোসেন, আব্দুল মজিদ, মনিরুল ইসলাম ও ছাত্রদল নেতা হিমেল। তাদের কুষ্টিয়া ডিবি কার্যালয়ে রাখা হয়েছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত তাদের বিরুদ্ধে কোন মামলা দায়ের হয়নি বলে জানা গেছে।

এদিকে বুধবার সকালে উপজেলা বিএনপির কর্মীসভা ও বিএনপির সাবেক প্রতিমন্ত্রী আহসানুল হক মোল্লার মৃত্যুবার্ষিকী ও কর্মীসভা অনুষ্ঠিত হয়। সভায় যোগদানকে কেন্দ্র করে বুধবার সন্ধ্যায় আওয়ামীলীগ কর্মী রুয়েন ও সুরুজের নেতৃত্বে কয়েকজন আদাবাড়িয়া ইউনিয়নের মশাউড়া বাজারের স্থানীয় বিএনপি নেতা ইয়ার মেম্বর ও তার লোকজনকে হুমকি ধামকি দিলে উভয় গ্রুপের মধ্যে বাকবিতন্ডা ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় আওয়ামীলীগ কর্মীদের একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ ঘটনার জের ধরে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা ইয়ার মেম্বরকে মারধরের পর তার বাড়ি ও দোকান ভাঙচুর করে। তার ব্যবহৃত একটি মোটরসাইকেলও ভাঙচুর করে এবং বিএনপি কর্মীদের কয়েকটি ঘড়ের (গরুর খাবারের) ঘরে আগুন লাগিয়ে দেয় প্রতিপক্ষের লোকজন। খবর পেয়ে ভেড়ামারা ফায়ার সার্ভিসের একটি টিম এসে আগুন নিয়ন্ত্রন করে। এ ঘটনায় ইয়ার মেম্বরসহ ৩-৪ জন আহত হয়। দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

এই ঘটনার জের ধরে ওইদিন রাত ৯ টার দিকে উপজেলার দাড়েরপাড়া গ্রামের বিএনপি কর্মী আক্কাস, মহসীন, গোলাপ, জায়েন ও ইদ্রিসের কয়েকটি ঘর ও একটি চায়ের দোকানে আগুন ধরিয়ে দেয় প্রতিপক্ষের লোকজন। এসব ঘটনার পর থেকে এলাকায় আতংক বিজার করছে।

উপজেলা বিএনপির সভাপতি ও ধানের শীষের প্রার্থী রেজা আহমেদ বলেন, আওয়ামীলীগ নেতাকর্মীরা ও পুলিশ পরিকল্পিতভাবে নির্বাচন থেকে দুরে রাখতে বিএনপি নেতাকর্মীদের মাধধর ও গ্রেফতার করছে।

দৌলতপুর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম বুধবার সন্ধ্যায় বলেন, দুস্কৃতিকারীরা বিশৃংখলা সৃষ্টির অপচেষ্টা করছে। তবে বিএনপি নেতাদের গ্রেফতারের বিষয়ে বক্তব্য নেয়ার জন্য বৃহস্পতিবার দুপুরে কয়েকবার তার মোবাইলে ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...