Thursday, September 28, 2023
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াদৌলতপুরে স্টেডিয়াম নির্মাণের জায়গা দিলেন বিশিষ্ট শিল্পপতি নুরুজ্জামান বিশ্বাস

দৌলতপুরে স্টেডিয়াম নির্মাণের জায়গা দিলেন বিশিষ্ট শিল্পপতি নুরুজ্জামান বিশ্বাস

Published on

দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম করার পরিকল্পনা নিয়েছে সরকার।

সারাদেশে ৪৯০টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। এরই ধারাবাহিকতায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লারদরগা কলেজপাড়া এলাকায় স্টেডিয়াম নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উপজেলা পর্যায়ে মিনি স্টেডিয়াম করার জন্য প্রায় ৩ একর জমি দান করেছেন বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। যা সরকারের প্রয়োজন এর মত জমি দিতে ক্রীড়া মন্ত্রণালয় বরাবর জমি রেজিস্ট্রিও করে দেন তিনি। সে অনুযায়ী পরবর্তীতে কার্যক্রম এগিয়ে চলছিল যা স্টেডিয়াম নির্মাণের জন্য চলমান রয়েছে।

কিন্তু আল্লারদরগা ওই এলাকায় শিল্পনগরী হওয়ায় স্টেডিয়াম সংলগ্ন এলাকার সহ আশপাশের বিভিন্ন জায়গায় অনেক শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেছে। তারমধ্যে বিশ্বাস এগ্রোফুড,বিএটিবি, জাকির জর্দা, নাসির বিড়ি, নাসির সিগারেটসহ বিভিন্ন ইটভাটা রয়েছে। যা স্টেডিয়ামের জন্য যুগোপযোগী নয় বলেও মনে করেন স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিরা। কারণ স্টেডিয়ামের দর্শক ও খেলোয়াড়দের বিঘ্ন সৃষ্টি করবে ওইসব কলকারখানার ধোঁয়া ও নির্গত বজ্রের জন্যে।

স্থানীয় একটি শিল্প কলকারখানার ম্যানেজার মইনুল ইসলাম বলেন, দরগা এলাকাটি একটি শিল্প নগরী প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে। এখানে স্টেডিয়াম নির্মাণ করা হলে দর্শক ও খেলোয়াড়দের বিঘ্ন সৃষ্টি করবে ওইসব কলকারখানার ধোঁয়ার কারণে। তাই অন্যত্র জায়গা দেখিয়ে স্টেডিয়াম করলেই ভালো হয় বলে তিনি মনে করেন।

স্থানীয় সংসদ সদস্যের প্রতিনিধি সরদার তৌহিদ বলেন, যেখানে স্টেডিয়াম এর জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে তার আশেপাশে অনেক ইটেরভাটা এবং বিভিন্ন কল কারখানা রয়েছে। সেখানে স্টেডিয়াম এর জন্য কোন সুস্থ পরিবেশ পাওয়া মুশকিল হয়ে পড়ছে। তাই আমরা স্থানীয় সচেতন মহলের সাথে আলাপ করে স্টেডিয়ামটাকে উপজেলার তারাগুনিয়া বাজার থেকে এক কিলোমিটার দূরে স্টেডিয়াম করা যায় কি না এগুলো নিয়ে আমরা সিদ্ধান্ত গ্রহণ করব।

এলাকার ছেলে মেয়েদের খেলাধুলায় উৎসাহিত করতে এই স্টেডিয়াম করা হচ্ছে। শুধুমাত্র ৩ একর জমি নিশ্চিত হলেই কেবল স্টেডিয়াম করা হবে। তবে এই তিন একর জমি দিয়েছেন শিল্পপতি আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। “নুরুজ্জামান বিশ্বাস স্টেডিয়াম” নামকরন এর জন্যই। তিনি ক্রিড়া মন্ত্রণালয় চাইলেই উপজেলার যে কোন জায়গায় আবার জমি রেজিস্ট্রি করে দেবেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...