Sunday, February 25, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরদৌলতপুরে মেম্বারের বাড়ীতে ডাকাতির অভিযোগ পাল্টা অভিযোগ

দৌলতপুরে মেম্বারের বাড়ীতে ডাকাতির অভিযোগ পাল্টা অভিযোগ

Published on

দৌলতপুরের কামালপুরে মিঠু মেম্বারের বাড়ীতে ডাকাতির অভিযোগ মিথ্যা আখ্যা দিয়ে অভিযুক্ত যুবলীগ নেতা, বুলবুলের পাল্টা অভিযোগ যে রাজনৈতিক ভাবে ক্ষতিগ্রস্থ্য করতেই নাকি একের পর এক এসব ষড়যন্ত্র।

গত রোববার রাতে কুষ্টিয়ার দৌলতপুরের কামালপুরে মিঠু মেম্বারের বাড়ীতে ডাকাতি ও
হত্যা করার উদ্দেশ্যে তান্ডব চালানো হয়। এতে উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল ও তার ৪ জন সহযোগীর বিরুদ্ধে অভিযোগ তোলেন মিঠু মেম্বার।

অভিযোগ তোলা হয়, রোববার রাত সাড়ে ১০ টার দিকে বুলবুল সহ আরো তার চার সহযোগী নিয়ে একই এলাকার মৃত কুদ্দুস জোয়ার্দ্দারের ছেলে মিঠু মেম্বারকে হত্যার উদ্দেশ্য ৪ রাউন্ড গুলি চালায় কিন্তু সৌভাগ্যবসত মিঠু মেম্বার সেই মূহুর্তে
বাসায় ছিলো না।

মিঠু মেম্বারের স্ত্রী ও ক্লাস টু তে পড়ুয়া বাচ্চা ছেলে বাসায় ছিলো। তার স্ত্রী সাংবাদিক’দের কে জানান, গুলি ফোটানোর পর, স্বর্ণের কন্ঠহার, দুইটা চেইন, সহ প্রায় ৪ ভরি স্বর্ণালোংকার ও নগদ ৫০,০০০ হাজার টাকা ডাকাতি করে নেওয়া হয় বলে অভিযোগ করেন।

তবে অভিযুক্ত যুবলীগের পিয়ারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি বুলবুলের সাথে মুঠো ফোনে ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য কথা বললে তিনি বলেন ভিন্ন কথা। ডাকাতি বা হত্যার বিষয়টি মিথ্যা নাটক হিসাবে উড়িয়ে দিয়ে বলেন, রাজনৈতিক ভাবে আমাকে দূর্বলও ক্ষতিগ্রস্ত করার জন্যই একের পর এক ষড়যন্ত্র করা হচ্ছে।

তিনিই প্রশ্ন ছুড়ে বলেন, যেদিন রাতের ঘটনার অভিযোগ করা হচ্ছে সেদিনই দুপুরে তার দায়ের কৃত মামলারই জামিন নিয়ে এসেছি আদলত থেকে। তাহলে তার সাথে আমার পূর্বের ফ্যাসাদ থাকতেই আবার কেন সহিংসতায় জড়াবো।

তিনি আরো বলেন, এর আগেও আমাকে গভির ষড়যন্ত্র মূলক ভাবে অস্ত্র দিয়ে ফাঁসানো হয়েছিল, গত কয়েকদিন আগেও কামালপুর বাজারে আমার ব্যাবসায়ী প্রতিষ্ঠানে আগুন লাগিয়ে প্রায় ২৫ লক্ষাধিক টাকা ক্ষতিগ্রস্ত করে ষড়যন্ত্রকারীরা যা সাংবাদিকরাই বিভিন্ন পএ পএিকার লিখেছিলেন।

পিয়ারপুর ইউনিয়নের চেয়্যারম্যান, আবু ইউসূফ লালুর সাথে কথা বললে তিনি বলেন, ২৬ শে মার্চ স্কুলের একটা প্রোগ্রামের মারামারি রেশারেশির বিরোধ নিয়ে এই ঘটনা ঘটানো হয়েছে।

এব্যাপারে কামালপুর বাজারের কয়েকজন ব্যাক্তিবর্গের কাছে জানতে চাইলে তারা বলেন,
মিঠু মেম্বার ও বুলবুল একই দলের কিন্তু হয়তো এখন ভিন্ন, তাছাড়া বুলবুলের বিরুদ্ধে একের পর এক যড়ষন্ত্র করে, রাজনৈতিক ও অর্থনৈতিক ভাবে ক্ষতি গ্রস্থ্য করছে সেটা সকলের চোখে পড়ার মত বা দৃশ্যমান।

তবে, ঘটনার পরদিন সকালে ঘটনাস্থলে দৌলতপুর থানা পুলিশের একটি টিম উপস্থিত থেকে তদন্ত চালাচ্ছিলেন।

ঘটনাস্থল থেকে আলামত স্বরুপ, ৪ রাউন্ড গুলি ও একটি হাত কুড়াল উদ্ধার করে পুলিশ।

সূএমতে, যুবলীগ নেতা বুলবুলের বিরুদ্ধে বিভিন্ন সময় ষড়যন্ত্রগুলি দৃশ্যমান ও প্রমানিত গত কয়েকদিন আগেও বিভিন্ন সংবাদ পএে দেখা গেছে কামালপুর বাজারের ব্যাবসায়ী প্রতিষ্ঠানটি ষড়যন্ত্রমূলক ভাবে কে বা কাহারা অগুন লাগিয়ে দিয়ে বড় ধরনের অার্থিক ক্ষতি করে।

তার কয়েকদিন না পেরুতেই নতুন ভাবে নাটক সাজিঁয়ে আবার ষড়যন্ত্রের শামিল করতে চাই প্রতিপক্ষরা।

আবার হত্যাকান্ড ঘটানোর বিষয়টি বিতর্কিত হচ্ছে জনমনে অনুসন্ধানে এমনটাই পাওয়া যায়। তার নানা কারণও প্রশ্নবিদ্ধ হচ্ছে যেমন, যদি বুলবুল মিঠু মেম্বারকে হত্যায় করতে যাবে, তাহলে নগদ টাকা, স্বর্ণলোংকার ডাকাতি করতে কেন যাবে?

আবার আরো দুইটি বক্তব্য পরষ্পর বিরোধী হওয়ার কারনে প্রকৃত ডাকাতির কোন মিল
এখন পর্যন্ত পাওয়া যায়নি।

তবে বিষয়টি যখন একটি ঘটনাতে পরিনত হয়েছে তাই অনুমানের উপর হেলায় উড়িয়ে দেওয়ারও কোন রকম সুযোগ নেই। শক্তভাবে তদন্ত চালাচ্ছে দৌলতপুর থানা পুলিশ।
সেহেতু তদন্তসাপেক্ষে দোষী যেইহোক না কেন অবশ্যয় আইনের কাঠগড়াতে উঠতে হবে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...