Saturday, June 22, 2024
প্রচ্ছদকুষ্টিয়াঅপরাধদৌলতপুরে মসজিদ নির্মাণ কাজে ৬০ লাখ চাঁদা দাবি, ঠিকাদারকে গুলির হুমকি

দৌলতপুরে মসজিদ নির্মাণ কাজে ৬০ লাখ চাঁদা দাবি, ঠিকাদারকে গুলির হুমকি

Published on

কুষ্টিয়ার দৌলতপুরে উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজে সন্ত্রাসীরা ঠিকাদারের কাছে ৬০ লাখ টাকা চাঁদা দাবি করেছে। চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে ঠিকাদারকে গুলি করে হত্যার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় আজ শনিবার সকালে দৌলতপুর থানায় একটি জিডি করা হয়েছে।

ঠিকাদারের অভিযোগ ও জিডি সূত্রে জানা গেছে, কুষ্টিয়া গণপূর্ত বিভাগ হতে টেন্ডারের মাধ্যমে প্রায় সাড়ে ১২ কোটি ৩৮ লাখ টাকায় দৌলতপুর উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান গ্যালাক্সি এসোসিয়েটস্ প্রাইভেট লিমিটেড। 

কাজ পাওয়ার পর শুক্রবার রাত ৯টার দিকে বাবু (৪৮) নামে এক সন্ত্রাসী মোবাইল ফোনে ঠিকাদার ছাদিকুজ্জামান খান সুমনের কাছে ৬০ লাখ টাকা চাঁদা দাবি করে। মসজিদ নির্মাণে সন্ত্রাসীর দাবি করা চাঁদার ৬০ লাখ টাকা ঠিকাদার ছাদিকুজ্জামান খান সুমন দিতে অস্বীকৃতি জানালে সন্ত্রাসী বাবু তাকে গুলি করে হত্যার হুমকি দেয়। সন্ত্রাসী বাবু আন্ডার ওয়াল্ডের শীর্ষ সন্ত্রাসী মুকুল বাহিনীর সদস্য দাবি করে ঠিকাদার ছাদিকুজ্জামান খান সুমনের কাছে ৬০ লাখ টাকা চাঁদা দাবি করে বলেও জিডিতে উল্লেখ করা হয়। 

সন্ত্রাসীদের মোটা অংকের চাঁদার দাবির বিষয়ে ঠিকাদার ছাদিকুজ্জামান খান সুমন বলেন, মসজিদ নির্মাণ করতে গিয়েও আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ চরমপন্থী সন্ত্রাসী মুকুল বাহিনীর সদস্য পরিচয় দিয়ে সন্ত্রাসী বাবু মসজিদ নির্মাণ কাজের মোট টাকার শতকরা ৫ ভাগ অর্থাৎ ৬০ লাখ টাকা চাঁদা দাবি করে। সন্ত্রাসী বাবুর চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে সে আমাকে গুলি করে হত্যার হুমকি দিয়েছে। 

জীবনের নিরাপত্তা ও শান্তি শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে ভেবে চাঁদা দাবিকারী সন্ত্রাসী নুর মোহাম্মদ তারা বাবু, আব্দুল আলিম ও আপুন বাশারসহ অজ্ঞাত ২-৩ জনের নামে আজ সকালে দৌলতপুর থানা একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে বলেও জানান তিনি। 

দৌলতপুর থানার ওসি নজরুল ইসলাম জিডির বিষয়কে ভয়ানক উল্লেখ করে বলেন, আমি অত্যন্ত আন্তরিক এবং এ বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। সে যত বড় মাপের সন্ত্রাসী হোক তার ছাড় নাই।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...