Sunday, April 14, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরদৌলতপুরে বৃত্তি পেলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭০ শিক্ষার্থী

দৌলতপুরে বৃত্তি পেলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭০ শিক্ষার্থী

Published on

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ২০১৮ উত্তীর্ন জিপিএ-৫ পাওয়া কৃতি মেধাবী ৭০ জন শিক্ষার্থীকে প্রফেসর ড. মুহাম্মদ ফজলুল হক ফাউন্ডেশনের পক্ষ থেকে বৃত্তি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার বাগোয়ান কেসিভিএন মাধ্যমিক বিদ্যালয়ে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৌলতপুর-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব রেজাউল হক চৌধুরী।

এসময় তিনি বলেন, প্রফেসর ড. মুহাম্মদ ফজলুল হক এদেশের শীর্ষস্থানীয় শিল্পপতি, শিক্ষাবীদ, সমাজসেবক ও রাজনীতিক ছিলেন। তিনি উত্তরা বিশ্ববিদ্যালয় ও দৌলতপুরে ড. মুহাম্মদ ফজলুল হক গার্লস ডিগ্রী কলেজ এবং ডা: একরামুল হক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন।

এছাড়াও তিনি ব্যক্তিগত ও সরকারী অনুদানে তার এলাকা দৌলতপুরসহ কুষ্টিয়ায় স্কুল, কলেজ, মাদা্রাসা, মসজিদ ও এতিমখানা প্রতিষ্ঠান করেছেন। এই দৌলতপুরের বাগোয়ানের এক নিভৃত পল্লীতে তিনি জন্মগ্রহণ করেন বলে আমরা তাকে নিয়ে গর্ব করি। আজকের এই দিনে উপজেলার মেধাবীদের যে সম্মান দেখালো প্রফেসর ড. মুহাম্মদ ফজলুল হক ফাউন্ডেশন। এমন উদ্যোগের ফলে আরো বেশি বেশি মেধাবী তৈরী হবে বলে আমি বিশ্বাস করি।

এমপি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষায় ব্যাপক উন্নতি হওয়ায় এখন বাংলাদেশও একটি মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যেতে চাই। তাই মেধাবী শিক্ষার্থীর খুব গুরুত্ব রয়েছে।

ড. মুহা. ফজলুল হক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রকৌশলী মনিরুল ইসলাম মনির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের সদস্য আব্দুল বাকী, দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহদ্বারা খান, ড. মুহাম্মদ ফজলুল হক ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আফজাল হোসেন, ফাউন্ডেশনের সমন্বয়ক সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...