Thursday, February 22, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরদৌলতপুরে ত্রিমুখি গোলাগুলিতে দুই ডাকাত নিহত, অস্ত্র ও গুলি উদ্ধার

দৌলতপুরে ত্রিমুখি গোলাগুলিতে দুই ডাকাত নিহত, অস্ত্র ও গুলি উদ্ধার

Published on

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় দুদল ডাকাত ও পুলিশের মধ্যে ত্রিমুখি গোলাগুলির ঘটনায় দুই ডাকাত সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ । সোমবার গভীর রাতে উপজেলার আদাবাড়িয়া-ডাংমড়কা সড়কের পার্শ্ববর্তী মাঠে এই গোলাগুলির ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের গরুড়া গ্রামের মসের উদ্দিনের ছেলে মোফাজ্জেল হোসেন ওরফে মুফা (৪২) ও পার্শ্ববর্তী মথুরাপুর ইউনিয়নের কৈপাল গ্রামের আব্দুর রহহমানের ছেলে মাহাবুল ইসলাম। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে।

পুলিশ জানায়, উপজেলার আদাবাড়িয়া এলাকায় সোমবার রাত সাড়ে ৩টার দিকে দুই দল ডাকাত নিজেদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে গোলাগুলিতে জড়িয়ে পড়ে। এ ঘটনার খবর পেয়ে দৌলতপুর থানার সেকেন্ড অফিসার এসআই সাইফুল ইসলাম পর্যাপ্ত সংখ্যক পুলিশ ফোর্স নিয়ে সেখানে অভিযান চালান। এ সময় পুলিশ ডাকাত দলের সদস্যদের চারদিক থেকে ঘিরে ফেলে। ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদেরকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। জবাবে পুলিশও পাল্টা গুলি ছুড়লে দুদল ডাকাত ও পুলিশের মধ্যে ত্রিমুখি বন্দুকযুদ্ধ বেধে যায়। গোলাগুলির একপর্যায়ে ডাকাত দলের দুপক্ষের দুই সদস্য মোফাজ্জেল হোসেন ওরফে মুফা ও মাহাবুল ইসলাম গুলিবিদ্ধ হন। এ সময় বেগতিক অবস্থা দেখে দুই পক্ষের ডাকাত সদস্যরা পালিয়ে যান। পরে পুলিশ গুলিবিদ্ধ দুজনকে উদ্ধার করে মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে দৌলতপুর হাসপাতালে নেয়। এ সময় হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় দৌলতপুর থানার এএসআই আসাদুল ইসলাম আসাদ ও কনস্টেবল জিয়াউর রহহমান আহত হয়েছেন। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান পুলিশ।

পুলিশ ঘটনাস্থল থেকে দুটি লাইট গান (এলজি), দুই রাউন্ড বন্দুকের গুলি, দুই রাউন্ড রাইফেলের গুলি ও একটি রামদা উদ্ধার করেছে।

দৌলতপুর থানার ওসি নজরুল ইসলাম জানান, গোলাগুলিতে নিহতরা চিহ্নিত ডাকাত সদস্য। তাদের বিরুদ্ধে ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের মামলা রয়েছে। নিহত মুফা গাংনীর পীরতলা ক্যাম্পের পুলিশ কনস্টেবল আলাউদ্দিন হত্যা মামলার অন্যতম আসামি। এ ঘটনায় পুলিশ অর্ধশতাধিক রাউন্ড গুলি ব্যবহার করে বলে ওসি জানিয়েছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...