Saturday, June 15, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরদৌলতপুরে ইউপি সদস্যের বাড়িতে সন্ত্রাসী হামলা; গুলি বর্ষণ ও অর্থ লুট

দৌলতপুরে ইউপি সদস্যের বাড়িতে সন্ত্রাসী হামলা; গুলি বর্ষণ ও অর্থ লুট

Published on

নির্বাচন পরবর্তী সহিংসতা

কুষ্টিয়ার দৌলতপুরে নির্বাচন পরবর্তী সহিংসতার জের ধরে এক ইউপি সদস্যের বাড়িতে সন্ত্রাসীরা সশস্ত্র হামলা চালিয়ে এলোপাতাড়ি গুলি বর্ষণ করে নগদ অর্থ লুট করেছে। রবিবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার পিয়ারপুর ইউনিয়নের কামালপুর জোয়ার্দ্দাপাড়া গ্রামে সন্ত্রাসী হামলার এ ঘটনা ঘটেছে। পিয়ারপুর ইউপি সদস্য মো. মাফিউল ইসলাম ওরফে মিঠু মেম্বরকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসীরা তার বাড়িতে সশস্ত্র হামলা চালায় বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও পরিবার সূত্র জানিয়েছেন। তবে তিনি বাড়িতে না থাকার জন্য প্রাণে বেঁচে গেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, ওইদিন গভীর রাতে ১০-১২ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী ইউপি সদস্য মাফিউল ইসলাম মিঠু মেম্বরের বাড়িতে হামলা চালিয়ে বাড়ির প্রধান গেট ও দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে পর পর ৩ রাউন্ড গুলি বর্ষণ করে। এসময় মিঠু মেম্বর বাড়িতে না থাকায় তার স্ত্রী ও সন্তানকে ভয়ভীতি এবং হত্যার হুমকি দিয়ে ঘরের আলমিরার ড্রয়ারে থাকা নগদ ৪০ হাজার টাকা লুট করে নিয়ে ঘরের সব আসবাবপত্র তছনছ ও ভাংচুর করে ঘটনাস্থল থেকে নির্বিগ্নে চলে যায় সন্ত্রাসীরা।

সন্ত্রাসী হামলার বিষয়ে পিয়ারপুর ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ লালু বলেন, ২৬ মার্চ সকালে কামালপুর হাইস্কুলে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় স্থানীয় যুবলীগ নেতা বুলবুলের নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালিয়ে মঞ্চে বসা শহিদ জোয়ার্দ্দার ও শাজাহান আলীকে পিটিয়ে ও ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় শহিদ জোয়ার্দ্দারের ভাই মিঠু মেম্বর বাদী হয়ে ওই সকল হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলা করে। মামলার জের ধরে মিঠু মেম্বরকে হত্যার উদ্দেশ্যে ওই সকল চিহ্নিত সন্ত্রাসীরা তার বাড়িতে হামলা চালিয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ, ভাংচুর ও লুটপাট করে।

এ ঘটনার খবর পেয়ে দৌলতপুরের নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন ঘটনাস্থলে উপস্থিত হয়ে বলেন, মিঠু মেম্বর, শহীদ জোয়ার্দ্দার, শাজাহান আলীসহ অনেকে উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে ভোট করেছিল। নৌকার ভোট করার অপরাধে প্রতিপক্ষ আনারস প্রতীক প্রার্থীর লোকজন ন্যাক্কারজনক এ হামলা চালিয়ে এলোপাতাড়ি গুলি বর্ষণ করেছে। মিঠু মেম্বরকে হত্যার উদ্দেশ্যে এ হামলা চালানো হয়েছে। বাড়িতে না থাকায় সে প্রাণে বেঁচেছেন। তিনি হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। হামলা ও গুলি বর্ষনের বিষয়ে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে দৌলতপুর থানার ওসি (তদন্ত) আজিজুর রহমান বলেন, ঘটনা তদন্ত চলছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আলামত হিসেবে গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...