Wednesday, July 17, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরদৌলতপুরে অডিটোরিয়াম নির্মানের স্থান নিয়ে প্রশাসনের টানা হেচড়া : সচেতন মহল ক্ষুব্ধ

দৌলতপুরে অডিটোরিয়াম নির্মানের স্থান নিয়ে প্রশাসনের টানা হেচড়া : সচেতন মহল ক্ষুব্ধ

Published on

কুষ্টিয়ার দৌলতপুরে আধুনিকমানের ব্যয়বহুল অডিটোরিয়াম নির্মানের স্থান নিয়ে প্রশাসনের টানা হেচড়া চলছে।

অবশেষে উপজেলা পরিষদের একমাত্র মাঠ যে মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, বিজয় দিবস এবং শহীদ দিবসসহ সরকারী বেসরকারী নানা অনুষ্ঠান ও বিভিন্ন ধরনের আয়োজন হয়ে থাকে, সেই একমাত্র মাঠটি নষ্ট করে অবশেষে একটি মহলের ইন্ধনে সেখানে অডিটোরিয়াম নির্মাণ করা হবে বলে সর্বশেষ প্রস্তুতি নেওয়া হয়েছে।

এতে করে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তর, উপজেলাবাসী ও সর্বসাধারণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তাদের দাবি অডিটোরিয়াম নির্মানের জন্য নির্ধারিত স্থান যে স্থানের মাটি পরীক্ষা করা হয়েছে সে স্থান বাদ দিয়ে উপজেলা পরিষদের একমাত্র মাঠটি নষ্ট করে কেন অডিটোরিয়াম নির্মান করতে হবে? তা’হলে উপজেলা পরিষদের বিভিন্ন সরকারী কর্মসূচী পালন করা হবে কোন মাঠে? তাছাড়াও উপজেলা পরিষদ চত্বরে পরিকল্পিত শহীদ মিনার না থাকলেও আপাতত মঞ্চসহ যে শহীদ মিনার আছে সেটিও নাকি ভেঙ্গে ফেলা হবে অডিটোরিয়াম নির্মানের জন্য। যদি ভাঙ্গা হয় তা’হলে ২১ ফেব্র“য়ারী মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানানো হবে কোথায়? এ প্রশ্নটিও জনমনে রয়েছে।

এছাড়ও ওই মাঠে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ছেলে মেয়েসহ আশপাশ এলাকার ছেলে মেয়েদের খেলাধুলা করার একমাত্র স্থান। যে স্থানটিতে অডিটোরিয়াম নির্মাণ করার নামে নষ্ট করা হচ্ছে। জানাগেছে, উপজেলা পরিষদের একমাত্র মাঠটির পূর্বপ্রান্তের ফাকা স্থনে অডিটোরিয়াম নির্মাণ করার জন্য নির্ধারণ করা হয়। সে লক্ষ্যে সেখানকার মাটিও পরীক্ষা করা হয়।

কিন্ত প্রশাসনিক একটি মহল ব্যক্তি স্বার্থ সিদ্ধির জন্য ওই স্থানটির পরিবর্তে উপজেলা পরিষদের একমাত্র মাঠটির মধ্যে অডিটোরিয়াম র্নিমানের ষড়যন্ত্রমূলক সিদ্ধান্ত নেওয়া হয়। যা সচেতনমহলসহ সর্বমহলের মতামত উপেক্ষিত।

তাই ব্যক্তি স্বার্থ না দেখে বৃহৎ স্বার্থ ও সর্বসাধারণের মতামতকে প্রাধান্য দিয়ে উপজেলা পরিষদের একমাত্র খেলার মাঠটি রক্ষা করে পূর্বের নির্ধারিত স্থানে অডটোরিয়াম নির্মান করা হোক। আর এ দাবি দৌলতপুরবাসীর। বিষয়টি ভেবে দেখার জন্য দৌলতপুর উপজেলা প্রশাসন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কতৃপক্ষকে বিনয়ের সাথে সুবিবেচনা করার জোর দাবি জানানো হচ্ছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...