Saturday, June 22, 2024
প্রচ্ছদখেলাস্থানীয় খেলাদৌলতপুরের ফিলিপনগরে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

দৌলতপুরের ফিলিপনগরে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

Published on

“মাদক মুক্ত যুব সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই” এই স্লোগানকে সামনে রেখে গতকাল ২০ আগষ্ট সোমবার বিকেলে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার সিরাজনগর এলাকায় এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ আওয়ামীলীগের কৃষি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটি সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খানের উদ্যোগে এই মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ-২০১৮ আয়োজন করা হয়। খেলায় দুটি দল অংশ গ্রহন করে।

সিরাজনগর বনাম পশিম-দক্ষিন ফিলিপ নগর। খেলায় পশ্চিম-দক্ষিণ ফিলিপনগর সিরাজনগরকে ৩-১ গোলে পরাজিত করে। খেলাটি উদ্বোধনের পূর্বে আমন্ত্রিত অতিথিরা এক আলোচনা সভায় বর্তমান সমাজে মাদকের কুফল ও খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে দূরে থাকার ব্যাপারে একমত পোষন করেন এবং সবাইকে একত্রিত হয়ে কাজ করার পরামর্শ দেন।

প্রীতি ফুটবল ম্যাচের আগে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ফিলিপনগর মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ আজিজুল হক মাষ্টার, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সহ-সভাপতি তাওফিক আশিক, দৌলতপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোঃ মোল্লা মোহাম্মদ চঞ্চল হোসেন, মরিচা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ হেলাল আহমেদ, ভয়েজ অব ফিলিপনগরের অন্যতম সংগঠক ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রভাষক এস.এম মিজানুর রহমান মিজান, আশিকুজ্জামান শামীম, সজল আহমেদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মাদক বিরোধী আলোচনায় বক্তারা মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে যুব সমাজকে একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানান। এছাড়াও সুস্থ ধারার বিনোদনের জন্য খেলাধুলার মাধ্যমে মাদক মুক্ত সমাজ গড়ে উঠবে বলে আশা প্রকাশ করেন। এই অঞ্চলে নিয়মিতভাবে খেলাধুলার আয়োজনের ধারাবাহিকতা অব্যাহত রাখতে ইঞ্জিঃ সাকীল খানের উদ্যোগে মাঠে স্থায়ীভাবে বার পোষ্ট নির্মান করে দেওয়া হয়েছে। প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানের দায়িত্ব পালন করেন জাকির হোসেন রাজুসহ সিরাজনগর এলাকাবাসী।

উলে­খ্য, দৌলতপুরের কৃত্বি সন্তান ইঞ্জিঃ সাকীল খান নিয়মিতভাবে তার ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন সামাজিক কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তার ব্যক্তিগত উদ্যোগে দৌলতপুর উপজেলার প্রত্যন্ত এলাকায় বেশ কয়েকটি শহীদ মিনার নির্মিত হয়েছে যে গুলো নি:সন্দেহে প্রশংসার দাবি রাখে। এলাকার পিছিয়ে পড়া শিক্ষার্থীদের স্কুলমুখী করতে এবং তাদের পড়াশোনায় উৎসাহিত করতে তার ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন সময় বিভিন্ন ইভেন্টের আয়োজন করা হয়ে থাকে।

ইঞ্জিঃ সাকীল খান ছাত্রলীগের রাজনীতির মধ্যে দিয়ে সক্রিয় রাজনীতিতে প্রবেশ করেন এবং বর্তমানে সক্রিয় ভূমিকা পালন করে চলেছেন। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত সাধারণ মানুষের সুখে দুঃখে পাশে থাকা নিবেদিত এই তরুন নেতা রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে যুক্ত থেকে মানব সেবার অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন। পেশায় প্রকৌশলী এই মানুষটি শত ব্যস্ততার মাঝেও সাধারণ মানুষের জন্য কিছু করার অভিপ্রায় আমাদের অনেক কিছুরই শিক্ষা দেই।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় বিজিবি’র বাস্কেটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত

যশোরকে হারিয়ে চট্রগ্রাম রিজিয়ন চ্যাম্পিয়ন। কুষ্টিয়ার মিরপুরে বিজিবির বাস্কেটবল প্রতিযোগিতা- ২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত...

কুষ্টিয়ার পোড়াদহ ওয়ান্ডার্স ক্লাব ও নাইজেরিয়ার মধ্যে প্রীতি ফুটবল খেলায় নাইজেরিয়ার জয়

কুষ্টিয়ার মিরপুর উপজেলার ঐতিহ্যবাহি পোড়াদহ ফুটবল মাঠে নাইজেরিয়া ও বাংলাদেশের নাম জাদা ক্লাবের প্রখ্যাত...

কুষ্টিয়ায় ইয়াং টাইগার অনুর্ধ-১৮ ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধন

কুষ্টিয়ায় ইয়াং টাইগার অনুর্ধ-১৮ ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধন করলেন জেলা প্রশাসক আসলাম হোসেন। বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া...