Monday, June 24, 2024
প্রচ্ছদবাংলাদেশঅপরাধদেশে ট্রাক চোর সিন্ডিকেটের ‘মূলহোতা’ কুষ্টিয়ার মনির গ্রেপ্তার !

দেশে ট্রাক চোর সিন্ডিকেটের ‘মূলহোতা’ কুষ্টিয়ার মনির গ্রেপ্তার !

Published on

একের পর এক ট্রাক ছিনতাইয়ের কথা স্বীকার করছে মনির সারাদেশে ট্রাক চোর সিন্ডিকেটের মূলহোতা মনিরুল ইসলাম ওরফে মনিরকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশ।

রাজশাহী জেলা পুলিশের জালে আটকা পড়েছে দেশের শীর্ষ ট্রাক ছিনতাইকারী মনির। জেলার গোদাগাড়ী থেকে ছিনতাই হওয়া ট্রাক উদ্ধার অভিযানে নেমে চট্টগ্রাম থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

মনিরুল ইসলাম মনির কুষ্টিয়া সদর উপজেলার আদর্শপাড়ার বাসিন্দা। গত ৪ জুলাই চট্টগ্রাম সমুদ্র সৈকত থেকে তাকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে ৫টি চোরাই ট্রাকও উদ্ধার হয়েছে। এরপর থেকেই বেরিয়ে এসেছে দেশজুড়ে ট্রাক চুরি ও ছিনতাইয়ের রহস্য। এর আগে আলাদা অভিযানে ট্রাক চুরি ও ছিনতাইকারী চক্রের অন্যতম সদস্য আহাদ, সুজন ও আরিফকে গ্রেফতার করে পুলিশ। এরাই চক্রের হোতা মনিরের তথ্য দেন পুলিশকে।

শুক্রবার বেলা ১১টার দিকে এ তিন জনকেই জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। এসময় পুলিশ সুপার মো. শহিদুল্লাহ সাংবাদিকদের জানান, গত ৬ জুন রাজশাহীর গোদাগাড়ী উপজেলা থেকে একটি ট্রাক ছিনতাইয়ের তদন্ত করতে গিয়ে জেলা গোয়েন্দা পুলিশ রাজবাড়ী জেলার আহাদকে গ্রেফতার করে। পরে তার তথ্যের ভিত্তিতে রাজশাহী থেকে সুজন ও আরিফকে গ্রেফতারের পর পুলিশ সারাদেশে ট্রাক চুরির মূলহোতা মনিরকে সনাক্ত করে।

পুলিশ সুপার বলেন, গত ৪ জুলাই চট্টগ্রাম সমুদ্র সৈকত থেকে মনিরকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি দেশজুড়ে ট্রাক চুরি ও ছিনতাইয়ে চাঞ্চল্যকর তথ্য দেন। মনির বলেন, ট্রাক নিজেদের দখলে নেয়ার পর অভিযুব্করা বিআরটিএ’র একশ্রেণির অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশে ট্রাকের নম্বর পরিবর্তন করে জাল কাগজপত্র তৈরি করতেন। এরপর তা বিক্রিও করে দিতেন চক্রের সদস্যরা।

এসপি বলেন, গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে সারাদেশ থেকে প্রায় ৮০টির মতো ট্রাক চুরি-ছিনতাইয়ের তথ্য দিয়েছেন পুলিশকে। সেগুলো উদ্ধারের চেষ্টা করছে পুলিশ।

জানা যায় , এর আগে গাজীপুর থেকে ৪০ লাখ টাকার ইয়াবাসহ মনিরকে গ্রেপ্তার করে পুলিশ । পরে হাইকোর্ট থেকে জামিনে মুক্ত হয়ে পলাতক ছিল দেশের শীর্ষ ট্রাক ছিনতাইকারী মনিরুল ইসলাম ওরফে মনির।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়া দৌলতপুরে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত

কুষ্টিয়ার দৌলতপুরে প্রতিপক্ষের হামলায় সরোয়ার মালিথা (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ ঘটনায়...