Thursday, May 23, 2024
প্রচ্ছদখুলনা বিভাগমেহেরপুরদীর্ঘ ১ বছর ধরে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে যাত্রী ভোগান্তী

দীর্ঘ ১ বছর ধরে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে যাত্রী ভোগান্তী

Published on

দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে মেহেরপুর কুষ্টিয়া সড়কে সরাসরি বাস চলাচল বন্ধ থাকলেও মেহেরপুর কুষ্টিয়া সড়কে সরাসরি বাস চলাচলের ব্যাপারে কোন উদ্যোগ গ্রহন করা হয়নি।

মেহেরপুর জেলার শেষ সীমানা কুষ্টিয়ার খলিসাকুন্ডি থেকে কুষ্টিয়া পর্যন্ত সড়কের চরম দূর্দশার কারণ দেখিয়ে কুষ্টিয়া জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি এবং শ্রমীক ইউনিয়ন বিগত প্রায় ১ বছর ধরে মেহেরপুর কুষ্টিয়া সড়কের সরাসরি বাস চালানো বন্ধ করে মেহেরপুর জেলায় বাস খলিসা কুন্ডি এবং কুষ্টিয়া সড়কের সরাসরি বাস খলিসা কুন্ডি থেকে কুষ্টিয়া যাতায়াত শুরু করে। অর্থাৎ মেহেরপুর থেকে কুষ্টিয়া যেতে হলে মাঝ পথে গাড়ি বদল করতে হবে।

বর্তমান আধুনিক বিশ্বে যখন নতুন নতুন আবিষ্কার করা হচ্ছে, যোগাযোগ ক্ষেত্রে উন্নতি সাধন হচ্চে, যখন মধ্যপ্রাচ্য থেকে বাংলাদেশে সময় লাগছে মাত্র ৬ ঘন্টা ঠিক সেই মুহুর্তে মেহেরপুর থেকে কুষ্টিয়া মাত্র ৫৮ কিলোমিটার সড়ক যেতে সময় লাগছে কমপক্ষে ৩ ঘন্টা। কেননা মেহেরপুর থেকে খলিসাকুন্ডি ৩০ কিলোমিটার সড়ক যেতে সময় লাগছে ১ ঘন্টারও বেশি। মাঝ পথে পায়ে হেঁটে যায় আবার খলিসাকুন্ডি থেকে থেকে কুষ্টিয়া মাত্র ২৮ কিলোমিটার সময় পেরুতে সময় লাগছে প্রায় দেড় ঘন্টা। তার পরও রয়েছে নানা রকম ঝুঁকি ঝামেলা।

খলিসাকুন্ডি থেকে কুষ্টিয়া পর্যন্ত অসংখ্যা খানা খন্দ। এতে করে সময়ের অগচরের পাশাপাশি জীবনের নিরাপত্তা রয়েছে। সে কারণে কুষ্টিয়ার মালিকের বাস তাদের শেষ সীমানা পর্যন্ত চালালেও মেহেরপুর অবদি আসছে না। ফলে মেহেরপুর কুষ্টিয়া সড়কে যাতায়াতকারী যাত্রী সাধারণের দূর্ভোগের শেষ নেই। এদিকে দীর্ষ ১ বছরেও এই সড়কের সরাসরি বাস চলাচলের ব্যাপারে কোন উদ্যোগে গ্রহন করা হয়নি। ফলে যাত্রী সাধারণের দূর্ভোগ আরো চরমে উঠেছে।

কবে নাগাদ মেহেরপুর কুষ্টিয়া সড়কে সরাসরি বাসচলাচল শুরু করবে কিংবা করে নাগাদ উদ্যোগ গ্রহন করা হবে অথবা সড়ক সংস্কার কবে নাগাদ শেষ হবে তা কেবল ভবিতব্বই জানেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

মেহেরপুরে ইয়াবাসহ কারারক্ষী আটক

মেহেরপুরের খন্দকারপাড়ায় জেলা কারাগারের পাশে অভিযান চালিয়ে ৬৫ পিস ইয়াবাসহ আব্দুল আলিম বিশ্বাস নামের...

জমি বিক্রির টাকার জন্যই সুন্দরীকে হত্যা করে ঘাতকরা

জমি বিক্রির আড়াই লাখ টাকা আত্মসাৎ এবং পারিবারিক কলহের জেরেই পরিচ্ছন্নতা কর্মী সুন্দরী খাতুনকে...

মেহেরপুরে এক পরিবারের সবাই করোনায় আক্রান্ত

মেহেরপুরে নতুন করে সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার (৩০ মে) বিকেল ৫টার দিকে এ...