Wednesday, February 1, 2023
প্রচ্ছদখুলনা বিভাগযশোরট্রাকে ধাক্কা দিয়ে ইঞ্জিন পড়ে ১১ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ

ট্রাকে ধাক্কা দিয়ে ইঞ্জিন পড়ে ১১ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ

Published on

যশোরের বেনাপোল রেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া আমদানিকৃত পণ্য বোঝাই মালবাহী ওয়াগনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেছে পণ্যবাহী একটি ট্রাক। শুক্রবার (১৯ জুন) ভোর ৩টার দিকে বেনাপোলের দীঘিরপাড় নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে ১১ ঘণ্টা বেনাপোল থেকে সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ থাকে। পরে দুপুর ২টার দিকে রেলওয়ের উদ্ধারকর্মীরা রেলপথ থেকে ট্রাক ও মালগাড়ির ইঞ্জিন সরিয়ে রেল চলাচল স্বাভাবিক করে।

রেলওয়ে সূত্রে জানা যায়, বেনাপোল রেলস্টেশন থেকে ছেড়ে আসা আমদানিকৃত পেঁয়াজ বোঝাই মালবাহী ওয়াগনটি বেনাপোল দিঘীরপাড় হাইরাস্তা রেলক্রসিংয়ে এলে রেলক্রসিং পার হওয়া একটি লোহার কুচি বোঝাই ট্রাকের (সিলেট মেট্রো-ট-১১-০০৮১) সঙ্গে ধাক্কা লাগে। এতে কুচি বোঝাই ট্রাকটি ওয়াগনের ধাক্কায় দুমড়ে মুচড়ে যায়। এ ঘটনায় মালবাহী ট্রেনের ইঞ্জিনও লাইনচ্যুত হয়। এ সময় ট্রাকের চালক ও হেলপার ট্রাক থেকে লাফিয়ে পড়ে জীবন রক্ষা করেন বলে স্থানীয়রা জানান।

বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশনের অফিস ইনচার্জ তৌহিদুর রহমান জানান, দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে দেখি ওয়াগনের ধাক্কায় ট্রাক দুমড়ে মুচড়ে পড়ে আছে। যেহেতু এটা রেল কর্তৃপক্ষের ব্যাপার, তাই এটা রেল কর্তৃপক্ষ দেখবে। এ দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি।

বেনাপোল রেল স্টেশন মাস্টার সাইদুর রহমান বলেন, বাইপাস সড়কের রেল চলাচলের ওই জায়গাটি স্থানীয় প্রকৌশল অধিদফতরের জায়গা হওয়ায় সেখানে রেল কর্তৃপক্ষের কোনো গেটম্যান নেই। যার ফলে এ দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনা কবলিত স্থান রেল কর্তৃপক্ষ পরিদর্শন করেছে। খুলনা থেকে রেলের ক্রেন ইঞ্জিন এসে দুপুর ২টার দিকে ওই ইঞ্জিন সরিয়ে রেল চলাচল স্বাভাবিক করে।

তিনি আরো জানান, বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে বেনাপোলের উদ্দেশে ছেড়ে আসা বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি বেনাপোলে আসতে না পেরে যশোর রেল স্টেশনে রাখা হয়। বেনাপোলসহ অন্যান্য স্টেশন থেকে টিকিট কাটা যাত্রীদের বিকল্প ব্যবস্থায় যশোর রেলস্টেশনে পাঠানোর পর সেখান থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে বেনাপোল এক্সপ্রেস।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

যশোরে প্রধানমন্ত্রী | ‘নৌকায় ভোট দিয়ে জয়ী করুন, যা চাইবেন তার চেয়ে বেশি দেব’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরবাসীর কাছে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়েছেন। আজ বৃহস্পতিবার যশোর...

সাবেক স্বামীর সঙ্গে কথা বলাই কাল হলো রাজিয়ার

সাবেক স্বামীর সঙ্গে মোবাইল ফোনে কথা বলার কারণে স্ত্রী রাজিয়া খাতুনকে হত্যা করেন বর্তমান...

যশোরের এমপি রণজিত রায় করোনায় আক্রান্ত, সিএমএইচে ভর্তি

যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের সংসদ সদস্য রণজিত কুমার রায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি যশোর সম্মিলিত...