Wednesday, July 17, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরটেসল স্কুলের নাসিমের মৃত্যু হত্যা না আত্মহত্যা?

টেসল স্কুলের নাসিমের মৃত্যু হত্যা না আত্মহত্যা?

Published on

গলায় ফাঁশ দেওয়ার আগে নোটে লিখে গেছে ‘আমি এতটাই নষ্ট হয়ে গেছি যে, আমি মেয়ের নেশায় পাগল হয়ে আছি’  

দৌলতপুরে টেসল স্কুলের ছাত্রের দাফন সম্পন্ন

কুষ্টিয়ার দৌলতপুরের আল্লারদর্গা টেসল স্কুলের দশম শ্রেণীর ছাত্র নাসিমের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল রবিবার বিকেল ৪টার সময় ময়রামপুর কবরস্থানে নামাজে জানাযা শেষে তার দাফন সম্পন্ন হয়।

শনিবার বিকেলে আল্লারদর্গা টেসল স্কুলের আবাসিক ভবনের ৫ম তলার নিজ কক্ষ থেকে আবু রশিদ নাসিম (১৫) নামে ওই ছাত্রের লাশ উদ্ধার করা হয়। সে উপজেলার প্রাগপুর ইউনিয়নের ময়রামপুর গ্রামের গ্রাম্য ডাক্তার নজরুল ইসলামের ছেলে এবং আল্লারদর্গা টেসল ইংলিশ ভারসন স্কুলের দশম শ্রেণীর মেধাবী ছাত্র ছিল।

নিহত স্কুল ছাত্র নাসিমের লাশ উদ্ধারের সময় তার হাতে লেখা একটি নোট পওয়া যায় যাতে লেখা রয়েছে ‘বাবা আমি অপরাধী! আমারা দ্বারা তোমার স্বপ্ন পূরণ করা সম্ভব না। আমি আর পড়াশোনা করতে পারি না। আমি মেয়ের নেশায় পাগল হয়ে আছি। আমি এখন ইচ্ছা করলেও তোমাকে দেওয়া কথা রাখতে পারব না। আমি এতটাই নষ্ট হয়ে গেছি যে তোমার বারন সত্তেও মোবাইল ফোন কিনেছি, তোমার কষ্টের টাকা আমি অন্যের জন্য ব্যয় বরেছি। বাবা আমি অনেক সময় নষ্ট করে ফেলেছি। বাবা আমি আর পারব না বাবা। আমি তোমার অবাধ্য ছেলে হয়ে গেছি বাবা’।

টেসল স্কুলের পরিচালক জাহাঙ্গীর আলম জানান, স্কুলের ৫ম তলায় গলায় রশি দিয়ে ঝুলন্ত অবস্থায় নাসিমকে দেখতে পেয়ে স্কুলের পিওনের সহায়তায় তাকে উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নেওয়া হলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক নামিকে মৃত ঘোষনা করেন।

তিনি আরও জানান, একই শ্রেণীর এক ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক ছিল নাসিমের। সম্পর্কের টানপোড়ন ও স্কুলে মোবাইলফোন নিষিদ্ধ হওয়ায় নাসিমের কাছ থেকে মোবাইল কেড়ে নেওয়া হয়েছিল এবং পরীক্ষার পর নাসিমের বাবাকে জানানোর কথা ছিল। এসব কারনে এমনটা হয়েছে কি না তা বলা যাচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ছাত্র জানায়, নিউজ টি আপনাদের পেজ এ দেয়া আছে, টেসল ইংলিশ ভার্সন স্কুল এর এক মেধাবী ছাত্র নাছিম এর আত্মহত্যা। আপনারা কি সত্তি এটা ভেবে নিয়েছেন এটা নিতান্তই আত্মহত্যা ছিল? আমি টেসল এর একজন ছাত্র আমি আমার পরিচয় লুকিয়েছি আমার বেক্তিগত সমস্যার কারণে। যেদিন নাছিম আত্মহত্যা করে তার আগের রাত এ জাহাঙ্গীর স্যার এর বউ (টেসল এর প্রধান শিক্ষক) সভা মিস তাকে মানুষিক ভাবে অত্যাচার করে, সেটা মেয়ে ঘটিতো কারণে কিন্তু তার বাবা মা কে এসব কিসুই জানিয়েছিল না। অপমান সবার সামনে করা হয়েছিল। ছেলেটির মানুষিক অত্যাচার এর কারণে মৃত্যু কে কি আপনারা খুন বলবেন না? শুধু সেদিন ই নয় এর আগেও এভাবে অত্যাচার করা হইছে নাছিম কে সবসময়ই অত্যাচার করা হতো। শুধু এই এক নাছিম না আমাদের প্রত্যেকটা student কে মানুশিক ভাবে অত্যাচার করা হয়। এতে আমাদের thought গুলা narrow হয়ে যায়, বাবা মা কে বলে আমরা বুঝতে পারিনা। আমার ভাই নাছিম কি বিচার পাবেনা?

এদিকে গতকাল রবিবার বিকেল সাড়ে ৩টার দিকে নিহত নাসিমের মরদেহের ময়না তদন্ত শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হলে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। উপস্থিত সকলের কান্নায় সেখানকার বাতাস ভারী হয়ে উঠে।

নাসিমের দাফন শেষে তার বাবা নজরুল ইসলাম বলেছেন, আমার ছেলে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করার ছেলে নয়। স্কুলের শিক্ষকদের নির্যাতনে রোজা থাকার কারনে সে মারা গিয়ে থাকতে পারে। নোট লিখে রাখাসহ পরের সব ঘটনা সাজানো হয়েছে।

তিনি এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করবেন বলে জানিয়েছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...