Friday, March 1, 2024
প্রচ্ছদশিক্ষাশিক্ষাঙ্গনটেন্ডারবাজী বন্ধ এবং অবৈধ ও অছাত্রদের হল থেকে উচ্ছেদ চায় ইবি ছাত্রলীগ

টেন্ডারবাজী বন্ধ এবং অবৈধ ও অছাত্রদের হল থেকে উচ্ছেদ চায় ইবি ছাত্রলীগ

Published on

মোঃ তামজীদুল হক ফাহিম, ইবি প্রতিনিধি :- ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ছাত্রলীগের নামে টেন্ডারবাজী বন্ধ এবং অছাত্র ও অবৈধদের হল থেকে উচ্ছেদের দাবি জানিয়েছে ইবি ছাত্রলীগ। এছাড়াও বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশ নিষিদ্ধ করা ও ছাত্রছাত্রীদের আবাসন সমস্যার সমাধান সহ বিভিন্ন দাবী তুলে ধরে ইবি ছাত্রলীগ।

আজ সোমবার (১৯ আগস্ট) ইবি ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে দলীয় টেন্ট থেকে প্রশাসন ভবনের দিকে একটি শোভাযাত্রা করে ইবি ছাত্রলীগ। শোভাযাত্রা শেষে ইবি প্রশাসনের সাথে মতবিনিময়কালে এ দাবি করেন ইবি ছাত্রলীগ সভাপতি ও সাধারন সম্পাদক।

সাক্ষাৎ কালে ইবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকে বলা হয়, কিছু বহিরাগত, যাদের ছাত্রত্ব নেই বা যাদের পড়ালেখা অনেক আগেই শেষ তারা দোষারোপ করছে ছাত্রলীগ না কী টেন্ডার বাজি করে। বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা কোন ধরনের টেন্ডার বাজি বা অনৈতিক কাজ করবে না। বরং বিশ্ববিদ্যালয়ের মেগা প্রজেক্ট বাস্তবায়নে কেউ বাঁধা দান করলে ছাত্রলীগ তা শক্ত হাতে দমন করবে।

এসময় ছাত্রলীগের টেন্ডার বাজি থেকে বিরত থাকা এবং তাদের দাবীর প্রেক্ষিতে ইবি উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন যে সব লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করছে তার একটি হচ্ছে আমাদের ব্যাপক অবকাঠামো উন্নয়ন সাধন করা। কারণ, এখন পর্যন্ত আমাদের ৭৫ শতাংশ শিক্ষক,ছাত্রছাত্রী বাহিরে থাকে। তারা বাদুড় ঝুলা হয়ে বিশ্ববিদ্যালয়ে আসে এবং ফিটনেস বিহীন গাড়িতে চড়ে। যাতে করে অনেক শিক্ষার্থী দূর্ঘটনায় মারাও গেছে।

এসময় ইবি উপাচার্য আরো বলেন, ছাত্রছাত্রীদের ভোগান্তির এই বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হওয়ায় ফলে এই মেগা প্রজেক্ট আমরা হাতে পেয়েছি। এটি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অনুদান। এই রেকর্ড অদূর ভবিষ্যতে কেউ ভাঙতে পারবে বলে আমার মনে হয় না। প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকারের নির্দেশিত পথে ইজিপি তে টেন্ডার হচ্ছে। সকল কাজ আমরা স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্য দিয়ে করব। আর আমি আশা করি এই কাজের শেষ অবধি পাশে থাকবে ইবি ছাত্রলীগের প্রতিটা কর্মী।

এসময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ড. শাহিনুর রহমান , কোষাধ্যাক্ষ ড. সেলিম তোহা,সিন্ডকেট সদস্য ড.মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত প্রধান প্রকেীশলী আলিমুজ্জামান টুটুল এবং ভারপ্রাপ্ত পরিচালক পরিকল্পনা ও উন্নয়ন এস.এম আলী হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীরা।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া। প্রতিষ্ঠানটি ১৪ ক্যাটাগরির একাধিক পদে লোকবল...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...