Friday, April 19, 2024
প্রচ্ছদখুলনা বিভাগঝিনাইদহঝিনাইদহে বিচিত্র এক নারীর আগমন

ঝিনাইদহে বিচিত্র এক নারীর আগমন

Published on

ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় আস-সুন্নাহ ট্রাস্ট প্রতিষ্ঠানের সামনের পৌর ডাস্টবিনের দুর্গন্ধে সবার যেন দম বন্ধ হওয়ার অবস্থা। অথচ সেই ডাস্টবিন থেকে খাবার হাতড়াতে দেখা গেল এক নারী’র। তারপর এই নারী সেখান থেকে পচা দূরগন্ধ যুক্ত ভাত নিয়ে খেতে থাকেন। বয়স আনুমানিক ৩৫।

তার পায়ে জুতা নেই পরণে লাল সেলোয়ার কামিজ হাতে কাচের চুড়ি কানে দুল তাকে দেখে মনে হয়না নোংরা খাবার খেতে পারে। কে এই নারী, কি বা তার পরিচয়, জানেনা স্থানীয়রা। তবে মাঝে মধ্যে এলাকায় দেখা যায়।

বৃহস্পতিবার (৯মে) বিকাল সাড়ে ৪টার দিকে ডাস্টবিন থেকে ভাত খাওয়ার দৃশ্যটি ক্যামেরা বন্দি করা হয়। তবে ক্যামেরার ক্লিক দেখে নারী টি প্রথমে লজ্জা পেয়ে দাড়িয়ে পড়ে ও বিরক্তবোধ করে। এক পর্যায়ে এই প্রতিবেদক একটু দুরে সরে দাঁড়ালে সে আবার সেখান থেকে ভাত সংগ্রহ করে আপন মনে খেয়ে নেয়। একাধিকবার তার সাথে কথা বলার বা পরিচয় জানার চেষ্টা করলেও সে কোন কথা বলেনি।

আস-সুন্নাহ ট্রাস্ট প্রতিষ্ঠানের পাশের মুদি ব্যবসায়ী আকাশ এর সঙ্গে কথা বলে জানা যায়, কিছুদিন ধরে মহিলাটি এলাকায় ঘুরাঘুরি করছেন। ডাস্টবিনের পাশেই মাঝে মধ্যে থাকেন। রাতেও তাকে ময়লা-অবর্জনার পাশে ঘুমাতে দেখি। সারা দিনের খাবার হিসেবে ডাস্টবিনের পচা খাবারই তার একমাত্র ভরসা। ঐ নারী’র বাসা কোথাই, পরিবারের কেউ আছে কি এম প্রশ্নে তিনি কিছুই বলতে পারেন না।

স্থানীয় চায়ের দোকান্দার উমর আলী বলেন, তাকে এখানে প্রায় দেখা যায় তবে সে কারো সঙ্গে কথা বলেন না। তাকে কেউ কিছু দিতে চাইলে নিতে চান না।

টাকা দিতে চাইলেও নেন না। অনেক সময় দেখেছি, পৌরসভার লোকজন ময়লা পরিষ্কার করার সময় এই খাবার (ময়লা) ট্রাকে বা ভ্যানে তুলে নিয়ে যাবে। সেই ভয়েও ডাস্টবিনে ফেলে যাওয়া খাবার শেষ হওয়ার ভয়ে দ্রুত খেতে।

চায়ের দোকানে থাকা ভুটিয়ার গাতি গ্রামের ইজিবাইক চালক আরিফ প্রতিবেদককে বলেন, মহিলাটিকে আমিও মাঝে মধ্যে দেখি ডাস্টবিনের খাবার খেতে। একদিন তার পরিচয় জানতে চাইলে সে প্রচন্ড রেগে যায়।

আব্দুল্লাহ আল মাসুদ, ঝিনাইদহ

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ঝিনাইদহে নব দম্পতির ঝুলন্ত মরদেহ উদ্ধার

পরিবারের লোকজন তাদের বিয়ে মেনে নেয়নি বলেই স্বামী-স্ত্রীর আত্মহত্যা! ঝিনাইদহ সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়নের হাটবাকুয়া...

মিষ্টি কুমড়া ভর্তি ট্রাকে গাঁজা ও ফেনসিডিল, আটক ২

ঝিনাইদহে মিষ্টি কুমড়া ভর্তি পিকআপ ভ্যান থেকে র‌্যাব ১১ কেজি গাঁজা ও ১১৭ বোতল...

করোনাভাইরাস : ঝিনাইদহে বৃদ্ধের মৃত্যু

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আব্দুর রহমান (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।...