Saturday, July 20, 2024
প্রচ্ছদখুলনা বিভাগঝিনাইদহঝিনাইদহের গ্রামবাসীরা বিরল দৃষ্টান্ত স্থাপন করলো

ঝিনাইদহের গ্রামবাসীরা বিরল দৃষ্টান্ত স্থাপন করলো

Published on

ঝিনাইদহের গ্রামবাসীরা বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার নাদপাড়া গ্রামের পশ্চিম পাড়ার বাসিন্দারা ব্যক্তিগত ভাবে উদ্দ্যোগ নিয়ে নিজ খরচে প্রায় দুই কিঃমিঃ রাস্তা মেরামত কেরেছে।

স্কুল মোড় হতে ঈদগাঁহ মোড়, মসজিদ মোড় হতে মহড়আলীর বাড়ি এবং মকছেদ মোড় থেকে সাংবাদিক জাব্বার আলীর বাড়ি পর্যন্ত প্রায় ২ কিঃ মিঃ রাস্তা বর্ষা মৌসুমে চলাচলের অনুপযোগী হওয়ায় গ্রামের বাসিন্দারা নিজ খরচে বালু ও ইটের খোয়া দিয়ে রাস্তাটি নির্মান করেন।

গ্রামবাসী বারবার রাস্তাটি নির্মান করার জন্য স্থানীয় মেম্বার, চেয়ারম্যাানসহ বিভিন্ন দপ্তরে ধর্না দিলেও এই রাস্তা নির্মানে কোন সাড়া মেলেনি কর্তৃপক্ষের। তাই যাতায়াতের সুবিধার্থে গ্রামের প্রায় ১শ গ্রামবাসী সেচ্ছায় রাস্তা নির্মান কাজে অংশ গ্রহন করেন।

গ্রামের বাসিন্দা আলাউদ্দিন জানান, এই রাস্তা দিয়ে প্রতিদিন গ্রাম সহ পার্শ্ববর্তী ২/৩ টি গ্রামের ছেলে মেয়েরা নাদপাড়া দাখিলমাদ্রাসা, প্রাইমারি স্কুল ও নাদপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে লেখাপড়ার জন্য আসে। কিন্তু বর্ষা মৌসুমে একপসলা বৃষ্টি হলেই রাস্তাটিতে হাটুপর্যন্ত কাদাপানি জমে চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়ে।

গ্রামের বাসিন্দা রেজাউল ইসলাম নামের এক ব্যক্তি জানান, গ্রামের ঈদগা ময়দানসহ থানা ও জেলা সদরে যাবার প্রধান সড়ক এটি। বর্তমানে এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত লোক ও যানবাহন নিয়মিত ভাবে যাতায়াত করে থাকে। রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছিল। তাই গ্রামবাসী যাতায়াতের সুবিধার্থে তারা ব্যক্তিগত ভাবে উদ্দ্যোগ নিয়ে নিজ খরচে প্রায় দুই কিঃমিঃ রাস্তা সংষ্কার করেছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ঝিনাইদহে নব দম্পতির ঝুলন্ত মরদেহ উদ্ধার

পরিবারের লোকজন তাদের বিয়ে মেনে নেয়নি বলেই স্বামী-স্ত্রীর আত্মহত্যা! ঝিনাইদহ সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়নের হাটবাকুয়া...

মিষ্টি কুমড়া ভর্তি ট্রাকে গাঁজা ও ফেনসিডিল, আটক ২

ঝিনাইদহে মিষ্টি কুমড়া ভর্তি পিকআপ ভ্যান থেকে র‌্যাব ১১ কেজি গাঁজা ও ১১৭ বোতল...

করোনাভাইরাস : ঝিনাইদহে বৃদ্ধের মৃত্যু

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আব্দুর রহমান (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।...