Thursday, June 13, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াজেনে নিন | কুষ্টিয়া থেকে বিভিন্ন রুটের বর্ধিত বাস ভাড়া

জেনে নিন | কুষ্টিয়া থেকে বিভিন্ন রুটের বর্ধিত বাস ভাড়া

Published on

লকডাউন শিথিল করায় গত রোববার থেকে খুলেছে অফিস আদালত। ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করে মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারির পর সোমবার থেকে গণপরিবহনও চলাচল শুরু করেছে রাজধানীসহ সারাদেশে।

মন্ত্রণালয়ের যেসব নির্দেশনা মানার শর্তে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হয় তার মধ্যে অন্যতম হচ্ছে স্বাস্থ্যবিধির নির্দেশনা মান্য করা।

করোনা সংকটে দীর্ঘ ৬৭দিন গণপরিবহণ চলাচল বন্ধ থাকার পর সীমিত আকারে সামাজিক দুরত্ব বজায় রাখাসহ আরো বেশকিছু নির্দেশনাকে সামনে রেখে গতকাল থেকে সারাদেশের সাথে কুষ্টিয়ার বাস চলাচল শুরু হয়েছে। বাসের একটি করে সীট ফাঁকা রেখে যাত্রীবহনের ফলে বর্তমান ভাড়া থেকে আরো ৬০% ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

কুষ্টিয়া বাস-মিনিবাস মালিক গ্রুপের দেয়া বিভিন্ন রুটের বর্ধিত ভাড়া সর্বসাধারণের সুবিধার্থে তুলে ধরা হলো-

কুষ্টিয়া-চুয়াডাঙ্গা সড়কের বাসভাড়া ৬০% বাড়িয়ে বর্তমান কুষ্টিয়া-চুয়াডাঙ্গা ভাড়া ১০৯ টাকা, কুষ্টিয়া থেকে আলমডাঙ্গা ৬৯ টাকা, মুন্সিগঞ্জ-৮২ টাকা, হালসা ৪২টাকা।

কুষ্টিয়া-দৌলতদিয়া রুটের ভাড়া: দৌলতদিয়া-১৯৮টাকা, কুমারখালী-৩২টাকা, খোকসা-৫০টাকা, মাছপাড়া- ৬৭ টাকা, পাংশা-৮৩ টাকা, কালুখালী-১০৬ টাকা, রাজবাড়ি-১৪৬ টাকা, গোয়ালন্দ মোড়-১৬৩টাকা, গোয়ালন্দ বাজার-১৮১ টাকা।

কুষ্টিয়া-মেহেরপুর রুটের ভাড়া: মেহেরপুর-১৩৮ টাকা, মিরপুর-৩৪ টাকা, আমলা-৫৪ টাকা, খলিসাকুন্ডি- ৬৯ টাকা, বামুন্দি-৮৫ টাকা, গাংনী-১০৪ টাকা, পল্লীবিদ্যুৎ-১২৮ টাকা।

কুষ্টিয়া- প্রাগপুর রুটের ভাড়া: প্রাগপুরের ভাড়া-১২০ টাকা, বার মাইল-৪৫ টাকা, ভেড়ামারা ৫৪ টাকা, সাতবাড়িয়া-৬১ টাকা, আল্লারদরগা-৭৪ টাকা, থানার মোড়-৮৮ টাকা, তারাগুনিয়া-৯০ টাকা, হোসেনাবাদ-৯৯ টাকা, মথুরাপুর-১০৭ টাকা, ডাংমড়কা-১১৪ টাকা।

কুষ্টিয়া-রাজশাহী-বগুড়া রুটের ভাড়া: কুষ্টিয়া-রাজশাহী ভাড়া ২৯৯ টাকা, কুষ্টিয়া-বগুড়া ভাড়া ৩৫৭টাকা। কুষ্টিয়া থেকে বার মাইল-৫০টাকা, রূপপুর-৬৪টাকা, দাশুড়িয়া-৮৮ টাকা, বনপাড়া-১৫৮ টাকা, নাটোর-২০৫টাকা।

কুষ্টিয়া-ফরিদপুর-বরিশার রুটের বাস ভাড়া: কুষ্টিয়া থেকে বরিশাল ৬০০টাকা, ফরিদপুর-২৯৯ টাকা, ঝিনাইদহ-১০২ টাকা, হাটগোপালপুর-১৩৬ টাকা, মাগুড়া-১৭১টাকা।

কুষ্টিয়া-খুলনা রুটের গড়াই এবং রূপসার ভাড়া: কুষ্টিয়া থেকে খুলনা ৩৫৮টাকা। আগে ছিল ২৩০টাকা। কুষ্টিয়া-ঝিনাইদহ ১০৪ টাকা আগে ছিল ৬৫টাকা। লক্ষীপুর-৪৫ টাকা, শেখপাড়া-৫৩ টাকা, গাড়াগঞ্জ-৭২ টাকা, কালীগঞ্জ-১৩১টাকা, যশোর-২১০ টাকা, নওয়াপাড়া- ২৭০টাকা।

এছাড়া, কুষ্টিয়া-ঢাকা রুটের বাস ভাড়া ৭২০ টাকা থেকে ১৭৬০ টাকা পর্যন্ত। কুষ্টিয়া থেকে চট্টগ্রাম ১২০০ টাকা। কুষ্টিয়া থেকে কক্সবাজার ১৯২০ টাকা। কুষ্টিয়া থেকে সিলেটের ১২০০ টাকা।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...