Thursday, February 29, 2024
প্রচ্ছদবিনোদনটেলিভিশনছোট পর্দায় আলোচনায় তরুণ অভিনেতা কুষ্টিয়ার শাওন আহমেদ

ছোট পর্দায় আলোচনায় তরুণ অভিনেতা কুষ্টিয়ার শাওন আহমেদ

Published on

বেসরকারি মাছরাঙ্গা টেলিভিশনে প্রচারিত রোমান্টিক ড্রামা ‘না বলা গল্পটি’ দিয়ে নাট্য জগতে অভিষেকের পর তরুণ অভিনেতা ও থিয়েটার কর্মী কুষ্টিয়ার শাওন আহমেদ এগিয়ে যাচ্ছেন বিনোদন জগতে টেলিভিশনের পর্দায় একের পর এক নাটকে। শুরুতেই অভিনয়ে মন কারেন পরিচালক ও প্রযোজকদের। তরুণ ও বিনোদন জগতের সম্পূর্ণ নতুন মুখ হিসেবে অভিনয় দেখে বোঝার উপায় ছিল না যে সে নতুন কিংবা এ জগতের একদম  বালক।

বেসরকারি টেলিভিশন বাংলাভিশনে প্রচারিত ধারাবাহিক নাটক ‘পাগলা হাওয়া’য় অভিনয় করে আলোচনায় আসেন তরুণ এই অভিনেতা। বর্তমানে বাংলাভিশনে ধারাবাহিক ‘পাগলা হাওয়া’ নাটকটি প্রচারিত হচ্ছে প্রতি রবিবার ও সোমবার রাত আট পনেরো মিনিটে। এছাড়াও বেসরকারি চ্যানেল আরটিভিতে চলছে ধারবাহিক নাটক ‘অর্ধেক সত্য’। প্রচারিত হচ্ছে প্রতি রবিবার, সোমবার ও মঙ্গলবার রাত দশটায়। এছাড়াও প্রায় এক ডজন নাটকে কাজ অ্কযারেছেন ছোট পর্দায়। মঞ্চ নাটক দিয়ে যাত্রা শুরু হলেও থেমে নেই ওয়েব সিরিজের কাজও।

শাওন আহমেদ কুষ্টিয়া সদর উপজেলার খাজানগর আদর্শপাড়ার মোঃ শওকত আলী শেখ ও মোছাঃ রওশন আরা বেগম দম্পতির দুই পুত্রের জ্যেষ্ঠ পুত্র। ছোট ভাই খোকন আহমেদ ছাত্র রাজনীতির সাথে জড়িত থাকলেও বড় ভাই অভিনয় জগতটাকে পেশা হিসেবে বেছে নেন। ২০১৪ সালে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর বাংলা কলেজে বিবিএ (ম্যানেজমেন্ট) চতুর্থ বর্ষে পড়াশুনা করছেন।

ছোট বেলা থেকেই নাটকের প্রতি ভালোবাসা ও অভিনেতা হওয়ার প্রবল মানসিক ইচ্ছে নিয়ে মঞ্চ নাটকে কাজ শুরু করলেও শুরুটা হয় মডার্ন ড্যান্স দিয়ে। একই সাথে মঞ্চ নাটক ও ড্যান্সে পারফর্ম করতে থাকেন।


ধারাবাহিক নাটক ‘পাগলা হাওয়া’য় মনিরা মিঠু ও শাওন আহমেদ

তরুণ এই অভিনেতা জনপ্রিয় নাট্যনির্মাতা আব্দুল্লাহ আল মামুন এর রচিত ‘সুবচন নির্বাসনে’ মঞ্চ নাটকে অভিনয় করে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন। এই মঞ্চ নাটকটি জাতীয় শিল্পকলায় তিনবার মঞ্চায়িত হয়। এছাড়াও প্রায় অর্ধডজন মঞ্চ নাটকে অভিনয় করেছেন।


আরটিভিতে ধারাবাহিক ‘অর্ধেক সত্য’ নাটকে শাওন আহমেদ

চ্যানেল আই এ প্রচারিত ‘অচল’, এশিয়ান টিভিতে প্যারাগ্রাফ’ ও ‘নিঃশব্দে তুমি’,  আরটিভি তে ‘কেন এমন হয়’, দীপ্ত টিভিতে ‘বিউটিফুল’ এটিএন বাংলায়, ‘একে গুনগুন দুয়ে পাঠ’সহ অসংখ্য সিঙ্গেল নাটকে কাজ করেছেন বিনোদন জগতের এই তরুণ মুখ।

এছাড়াও ধারাবাহিক চার টি নাটকে কাজ করছেন ও সিঙ্গেল নাটক নিয়েও ব্যস্ত সময় পার করছেন তিনি। দেশের গন্ডি পেরিয়ে দুইটি সিঙ্গেল নাটক, দুইটি টেলিফিল্ম ও একটি ধারাবাহিকের কাজে যাচ্ছেন নেপাল ও ব্যাংককে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

এবারের পূজোয় অনুরূপ আইচ রচিত নাটক “দুর্গা ও বনজ্যোৎস্নার গল্প”

দেশের জনপ্রিয় গীতিকার, নাট্যকার ও সাংবাদিক অনুরূপ আইচ। তার লেখা অনেক গান শ্রোতাদের মাঝে...

অভিনয়ে ফিরছেন কুষ্টিয়ার আলভী

২০০৭ সালের লাক্স তারকা আলভী। গেল বছর ঈদে তিনি সর্বশেষ নাটকে অভিনয় করেছিলেন। এরপর...

ঈদ নাটকে কে সবচেয়ে বেশি আয় করেছে

নাটক মানেই বিনোদন। দর্শকদের বিনোদন দিতে টেলিভিশনে প্রতি নিয়ত নাটক-টেলিফিল্ম প্রচার করে যাচ্ছে দেশের...