Wednesday, May 29, 2024
প্রচ্ছদখুলনা বিভাগচুয়াডাঙ্গাছাত্রীদের উত্যক্ত করার অভিযোগে আটক ১৩ কিশোর-যুবকদের সন্ধ্যায় মুক্ত

ছাত্রীদের উত্যক্ত করার অভিযোগে আটক ১৩ কিশোর-যুবকদের সন্ধ্যায় মুক্ত

Published on

আলমডাঙ্গার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনেসহ ১৫টি স্পট থেকে ১৩ কিশোর ও যুবককে আটক করেছে পুলিশ। ওইসব স্পটে বসে ছাত্রীদের উত্যক্ত করার অভিযোগে শনিবার তাদের আটক করা হয়। সন্ধ্যায় এমন কাজ না করার শর্তে অভিভাবকরা মুচলেকা দিলে তাদের ছেড়ে দেয়া হয়।

জানা গেছে, আলমডাঙ্গা পৌর শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে উঠতি বয়সী কিশোর ও যুবকরা আড্ডা দেবার অভিযোগে শনিবার দিনব্যাপি পুলিশ অভিযান চালিয়েছে।

অভিযানে মহিলা কলেজ, আলমডাঙ্গা ডিগ্রী কলেজ , মাদ্রাসার সামনে থেকে মাঝিলা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে বিএম শাখার ছাত্র রাজ্জাক (২০),হাড়গাড়ি গ্রামের আব্দুস শুকুরের ছেলে আল ইমরান (২০),মাঝিলা গ্রামের নিজাম উদ্দিনের ছেলে আলমগীর (১৮), কলেজপাড়ার নাসির উদ্দিনের ছেলে নবম শ্রেণির ছাত্র নাইম (১৬),বাবুপাড়ার আবুল হোসেনের ছেলে সাঈফ (১৭), কুমারীর মিজানুর রহমানের ছেলে কলেজ ছাত্র রাব্বি (১৭), আলমডাঙ্গা কোর্টপাড়ার মুনতাজ আলীর ছেলে কলেজের ছাত্র মানোয়ার (১৭), কালিদাসপুর গ্রামের রাশেদুল ইসলামের ছেলে দশম শ্রেণির ছাত্র তরিকুল (১৭), কালিদাসপুর গ্রামের শেখ আমানুল্লাহের ছেলে শেখ আবিদ ইকবাল তুর্য (১৬), দূর্লভপুর গ্রামের আবেদ আলীর ছেলে সাজু (১৬) , একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে রাসেল (১৬), বেলগাছি গ্রামের ডাবলুর রহমানের ছেলে কলেজ ছাত্র সাইমুন (২২), একই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে কলেজছাত্র রাজিব (২২) কে আটক করে।

আটকের পর সন্ধ্যায় ওইসব কিশোর ও যুবকদের অভিভাবকদের উপস্থিতিতে থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ খান বলেন, কোন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে আমরা কোন ছাত্র বা অন্য কাউকে আড্ডা দেওয়া দেখতে চাইনা। কোন মোড়ে যদি কেউ কোন ছাত্রীকে উত্যক্ত করার চেষ্টা করে, তাহলে তা কঠোর হস্তে দমন করা হবে। আজকে যারা পুলিশের হাতে আটক হয়েছে ভবিষতে যেনো আর তারা এ কাজে জড়িত না হয়। যদি এদের বিরুদ্ধে এ ধরণের অভিযোগ উঠে কিংবা উত্যক্তের ঘটনা ঘটায় তাহলে কঠোর শাস্তির সম্মুখিন করা হবে।

তিনি বলেন, যারা ছাত্রী-নারী উত্যক্তের ঘটনায় জড়িত তারা অমানুষ, অসভ্য বর্বর। মানবিক গুণাবলী অর্জন করতে পারেনি। মানুষের সমাজে বসবাসের উপযুক্ত হতে পারেনি তারা। সভ্য সমাজে ছাত্রী উত্যক্তের মত ঘৃণিত অপকর্ম কোনভাবেই মেনে নেওয়া হবে না।

পরে ভবিষ্যতে ছাত্রী উত্যক্তের মত এমন অপকর্ম করবে না শর্তে মুচলেকা দিয়ে অভিভাবকরা তাদের সন্তানদের বাড়িতে নিয়ে যান।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে  চুয়াডাঙ্গা জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি কাওছার আলী শাহ (৬৫) নামে এক...

করোনা: চুয়াডাঙ্গায় ৩ পুলিশ সদস্যসহ নতুন করে আক্রান্ত ৭

চুয়াডাঙ্গায় নতুন করে ৩ পুলিশসহ ৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ...

চুয়াডাঙ্গায় ওসিসহ আরও ১০ জনের করোনা শনাক্ত

চুয়াডাঙ্গায় দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত), তিন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও দুই সদস্যসহ নতুন করে...