Sunday, June 16, 2024
প্রচ্ছদখেলাক্রিকেটচোখ কপালে তোলা বেতনটাও দ্বিগুণ হচ্ছে কোহলিদের!

চোখ কপালে তোলা বেতনটাও দ্বিগুণ হচ্ছে কোহলিদের!

Published on

বিরাট কোহলির বউভাগ্য বেশ ভালো। এর মধ্যেই বেতন বাড়ার মতো সুসংবাদ পেয়ে গেছেন ভারতীয় অধিনায়ক। ভারতীয় ক্রিকেটারদের বেতন কাঠামোয় প্রায় ২০০ কোটি রুপি যোগ করার প্রস্তাব করেছে প্রশাসনিক কমিটি। এতে কোহলিদের বেতন বেড়ে প্রায় দ্বিগুণ হতে যাচ্ছে।

এখনো প্রস্তাবিত পর্যায়ে আছে, বাস্তবে রূপ নিতে বিসিসিআইয়ের সাধারণ কমিটি কর্তৃক অনুমোদিত হতে হবে। বর্তমানে কোহলিদের বেতন বাবদ ১৮০ কোটি রুপি খরচ করে ভারতীয় ক্রিকেট বোর্ড। এই প্রস্তাব অনুমোদিত হলে তা বেড়ে দাঁড়াবে ৩৮০ কোটি রুপি। তবে এই অর্থের পুরোটাই শুধু জাতীয় দলের ক্রিকেটারদের পকেটে যাচ্ছে না। সব স্তরের ক্রিকেটারদের বেতন বাড়াচ্ছে বিসিসিআই।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে বিসিসিআইয়ের রাজস্বের ২৬ শতাংশ ক্রিকেটারদের বেতন দিতে খরচ করা হয়। এর মধ্যে ১৩ শতাংশ পান আন্তর্জাতিক ক্রিকেটাররা, ১০.৬ শতাংশ ঘরোয়া ক্রিকেটার এবং ২.৪ শতাংশ নারী ও জুনিয়র ক্রিকেটারদের জন্য খরচ করা হয়।

২০১৭ সালে ৪৬টি ম্যাচ খেলেছেন বিরাট কোটি। এ জন্য বিসিসিআই তাঁকে দিয়েছে ৫.৫১ কোটি রুপি। এই প্রস্তাব অনুমোদিত হলে তিনি ১০ কোটি রুপিরও বেশি আয় করবেন। রঞ্জি ট্রফি খেলা একজন ক্রিকেটার যেখানে বছরে ১২ থেকে ১৫ লাখ রুপি আয় করেন, তাঁর বেতনও বেড়ে ৩০ লাখ পর্যন্ত ছুঁতে পারে।

ভারতীয় সুপ্রিম কোর্টের মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হয়েছিল এই প্রশাসনিক কমিটি। বিসিসিআইয়ের এক সদস্য বলেছেন, ‌‘বিসিসিআইয়ের রাজস্বের উৎস তো এই ক্রিকেটাররাই। এদের বেতন বাড়াতে আরও ২০০ কোটি রুপি কি কাঠামোতে যোগ করা যায় না?’ তবে শেষ খবর অনুযায়ী বোর্ডের বিশেষ সাধারণ সভায় এই প্রস্তাব উত্থাপন করবেন সৌরভ গাঙ্গুলী।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

দেশ সেরা ক্রিকেটার হতে চাই কুষ্টিয়ার দৌলতপুরের দুই সন্তান

ফাইনালে জায়গা করে নেওয়া দুটি দলে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার, গাছেরদিয়ার...

রেকর্ড ৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফীর ব্রেসলেট

মাশরাফীর হাতেই থাকছে ভালোবাসার ব্রেসলেট। বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তীর হাতের ছোঁয়া এক সামান্য ব্রেসলেটকে অসামান্য...

‘মা’ দিবসে কন্যার বাবা হলেন এনামুল হক বিজয়

দিবসগুলো যেন এনামুল হক বিজয়ের জন্য। এই যেমন বিজয় দিবসে জন্ম বলেই তার নাম...