Wednesday, July 17, 2024
প্রচ্ছদখুলনা বিভাগচুয়াডাঙ্গাচুয়াডাঙ্গার দামুড়হুদার স্কুল ছাত্রীসহ দুইজনকে দৌলতদিয়া পতিতাপল্লীতে বিক্রির চেষ্টা

চুয়াডাঙ্গার দামুড়হুদার স্কুল ছাত্রীসহ দুইজনকে দৌলতদিয়া পতিতাপল্লীতে বিক্রির চেষ্টা

Published on

রাজবাড়ীর গোয়ালন্দে পাচারের হাত থেকে উদ্ধার হয়েছে দুই কন্যা শিশু। দরিদ্র পরিবারের এ শিশুদ্বদের একজনের বাড়ী চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা এবং অপরজনকে ঢাকার মিরপুর-২ এলাকা হতে আনা হয়েছিল। স্থানীয়দের ধারণা তাদেরকে দৌলতদিয়া পতিতাপল্লীতে বিক্রির চেষ্টা করা হচ্ছিল।

জানা গেছে, রবিবার দিনগত রাত ৯টার দিকে দৌলতদিয়া যৌনপল্লীর সামনে রেল স্টেশন এলাকায় ১১/১২ বছর বয়সী একটি মেয়েকে অনেকক্ষণ সময় ধরে বসে থাকতে দেখা যায়। এ সময় স্থানীয় এক স্কুল শিক্ষার্থী শিশুটির সাথে কথা বললে সে জানায়, আমরা ঢাকার মিরপুর-২ এলাকায় ভাড়ায় থাকি। বাবা রিক্সা চালক। তার চাচাতো ভাই স্বপন তাকে চাচা বাড়ীতে বেড়াতে নেয়ার কথা বলে এখানে নিয়ে আসে। কিন্তু অনেকক্ষণ ধরে সে আমাকে এখানে বসিয়ে রেখে অন্যত্র গেছে। এ অবস্থায় ওই স্কুল ছাত্রের সন্দেহ হলে সে তার পরিচিত এক এনজিও কর্মীকে খবর দেয়। তারা এসে শিশুটিকে উদ্ধার করে নিজেদের হেফাজতে রাখে এবং রবিবার গোয়ালন্দ ঘাট জিআরপি পুলিশের কাছে হস্তান্তর করে।

স্থানীয়দের ধারণা শিশুটির চাচাতো ভাই স্বপন তাকে যৌনপল্লীতে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসে এবং স্টেশনে বসিয়ে রেখে দর-দাম মেটাতে যৌনপল্লীর ভিতর নারী ব্যবসায়ীদের কাছে যায়।

গোয়ালন্দ ঘাট জিআরপি পুলিশ ফাঁড়ির ইনচার্জ সেলিম মিয়া জানান, শিশুুটি তার পরিচয় ঠিকমত বলতে পারছে না। যে ঠিকানা দিয়েছে সে অনুযায়ী ঢাকার মিরপুরে খোজ নিয়ে তার পরিচিত কাউকে পাওয়া যায়নি। এ অবস্থায় রাজবাড়ী জিআরপি থানায় সাধারণ ডায়েরী করে শিশুটিকে রাজবাড়ী সরকারি শিশু সদনে স্থানান্তরের চিন্তা করা হচ্ছে।

এদিকে সোমবার সকালে দৌলতদিয়া হতে ৬ষ্ট শ্রেণিতে পড়–য়া অপর এক শিশুকে উদ্ধার করেছে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ। সে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দরিদ্র কৃষকের মেয়ে। থানায় আলাপকালে সে জানায়, আজগর আলী নামের ৩ সন্তানের জনক তাকে ঢাকায় চাকরী দেয়া ও বিয়ে করার কথা বলে বাসযোগে রবিবার বিকেলে দৌলতদিয়া নিয়ে আসে। সেখানে নেমে এক হোটেলে খাবার খেতে গেলে স্থানীয়দের সন্দেহ হয়। তাদের দুজনের এলোমেলো কথায় গড়মিল পেলে আটক করে স্থানীয় একটি এনজিও অফিসে নিয়ে আসে। খবর পেয়ে পুলিশ শিশুটিকে উদ্ধার ও আজগর আলীকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে গোয়ালন্দ থানার অপারেশন অফিসার কামরুল হাসান জানান, এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে  চুয়াডাঙ্গা জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি কাওছার আলী শাহ (৬৫) নামে এক...

করোনা: চুয়াডাঙ্গায় ৩ পুলিশ সদস্যসহ নতুন করে আক্রান্ত ৭

চুয়াডাঙ্গায় নতুন করে ৩ পুলিশসহ ৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ...

চুয়াডাঙ্গায় ওসিসহ আরও ১০ জনের করোনা শনাক্ত

চুয়াডাঙ্গায় দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত), তিন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও দুই সদস্যসহ নতুন করে...