Friday, July 19, 2024
প্রচ্ছদশিক্ষাশিক্ষাঙ্গনচীনে যাচ্ছেন ইবি’র শিক্ষক ও চার শিক্ষার্থী

চীনে যাচ্ছেন ইবি’র শিক্ষক ও চার শিক্ষার্থী

Published on

মোঃ তামজীদুল হক ফাহিম, ইবি প্রতিনিধি :- চায়না-বাংলাদেশ ইয়্যুথ ক্যাম্প ২০১৯ এ যোগ দিতে চীন যাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ সদস্যের একটি প্রতিনিধি দল। তাঁরা আগামী ২৬ আগস্ট দেশত্যাগ করবেন।

চীনের বসন্ত নগরী খ্যাত কুনমিং শহরে আগামী ২৬ আগস্ট হতে ৬ সেপ্টেম্বর পর্যন্ত এ ক্যাম্প অনুষ্ঠিত হবে। ১২ দিনব্যাপী এ ক্যাম্পে যোগদানের জন্য মনোনীত হয়েছেন ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক সাহিদা আখতার, ইংরেজি বিভাগের শিক্ষার্থী আদনান শাকুর সান, জান্নাতুল তাজরী, আইসিটি বিভাগের নাবিলা আফরিদা রহমান রাকা ও রেজওয়ানা করিম।

আজ (২০ আগস্ট) দুপুরে ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে উপস্থিত হয়ে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী’র) সাথে সৌজন্য সাক্ষাত করেন এ টিমের সদস্যরা। এসময় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, আইআইইআর’র পরিচালক প্রফেসর ড. মোহাঃ মেহের আলী এবং সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান। . স্বাক্ষাতকালে ভাইস চ্যান্সেলর ড. রাশিদ আসকারী বলেন, ক্যাম্পের এ অভিজ্ঞতা তোমাদের ভবিষ্যত জীবনের চলার পথে অত্যন্ত কাজে লাগবে। তিনি বলেন, তোমাদের মনে রাখতে হবে, তোমরা ইসলামী বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশের প্রতিনিধিত্ব করছো। আশারাখি তোমাদের সকল কর্মকান্ডে বিশ্ববিদ্যালয় এবং দেশ গৌরবান্বিত হবে।

ক্যাম্পে যোগদানের জন্য মনোনীত ইংরেজী বিভাগের শিক্ষার্থী আদনান শাকুর এ বিষয়ে বলেন, “আন্তর্জাতিকীকরনের যে স্বপ্ন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন দেখেন এই চায়না-বাংলাদেশ ইয়্যুথ ক্যাম্প তারই বাস্তবায়নের একটি ফল। আমি ইবির একজন ছাত্র হিসেবে ক্যাম্পে যোগদান করতে পেরে অনেক আনন্দিত। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমার পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। ”

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া। প্রতিষ্ঠানটি ১৪ ক্যাটাগরির একাধিক পদে লোকবল...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...