Sunday, June 16, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াচালের বাজার স্বাভাবিক রাখতে কুষ্টিয়ায় চালকল মালিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়

চালের বাজার স্বাভাবিক রাখতে কুষ্টিয়ায় চালকল মালিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়

Published on

করোনা ভাইরাসের অজুহাতে কুষ্টিয়ার চালের দাম বৃদ্ধি পেতে থাকে সংক্রমনের শুরু থেকেই। অভিযোগ উঠে খাজানগরের চালকল মালিকদের বিরুদ্ধে। বিশেষ করে চিকন চালের জন্য প্রসিদ্ধ এই খাজানগরের মোকামে ৩ থেকে ৪ দফায় বাড়ানো হয় চালের দাম।

চালের বাজার স্বাভাবিক রাখতে বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে কুষ্টিয়া চালকল মালিক সমিতির সাথে এক জরুরি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের  সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতিকুর রহমান আতিক, জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার মনোয়ার হোসেন, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন  চৌধুরীসহ চালকল মালিক সমিতির নেতৃবৃন্দ।

চালের দাম বাড়ানো হচ্ছে এ প্রসঙ্গে বাংলাদেশ অটোরাইচ মিল ওনার্স এ্যাসোসিয়েশন কুষ্টিয়া জেলা শাখার সভাপতি হাজী ওমর ফারুক বলেন, ধানের দাম বৃদ্ধি হওয়ায় চালের দাম পবড়েছে। চালের বাজার শিথিল রাখতে হলে ধানের দাম কমাতে হবে। ধানের দাম বৃদ্ধি পেলে চালের দাম বাড়বে এটাই স্বাভাবিক।

তিনি আরো বলেন, এবছরে ঘূর্নিঝড় আম্পানে ধানের ক্ষতি হওয়ায় কৃষকেরা ভালো ধান ঘরে তুলতে না পারায় সমস্যা হচ্ছে। এতে কৃষকেরাও ক্ষতিগ্রস্ত হয়েছে, আর বেশি দামে ধান কিনে কম দামে চাল বিক্রি করলে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি।

কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন চালকল মালিকদের অনুরোধ করে বলেন, আপনারা বেশি মূনাফা লাভের আশায় অযথা চালের দাম বৃদ্ধি করবেন না৷ করোনা মহামারী সময়ে সকলে কষ্টে দিন পার করছে, অসহায় মানুষের কথা একটু চিন্তা করে চালের দাম শিথিল রাখার কথা জানান। তিনি আরো বলেন, বাজার মনিটরিং টিম প্রতিনিয়ত অভিযান চালাবে খাজানগরের সকল মিলে। সরকার যে রেটে চাল বিক্রির নির্দেশনা দেন। চালের বাজার বৃদ্ধি হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা অটো মেজর এন্ড হাস্কিং মিলের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, বাংলাদেশ অটো রাইস মিল ওনার্স এসোসিয়েশন কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম ও সমিতির উপদেষ্টা এমএ খালেক প্রমূখ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...