Monday, June 24, 2024
প্রচ্ছদআইন আদালতচাকরি দেয়ার নামে প্রতারণা, পিপির বিরুদ্ধে সমন জারি

চাকরি দেয়ার নামে প্রতারণা, পিপির বিরুদ্ধে সমন জারি

Published on

কুষ্টিয়ায় চাকরি দেয়ার নামে টাকা আত্মসাৎ এবং টাকা ফেরত দেয়ার কথা বলে ভুয়া চেক প্রদান করায় কুষ্টিয়া জজ কোর্টের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমনের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

সোমবার সকালে কুষ্টিয়ার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে দৌলতপুর উপজেলার কালিদাসপুর গ্রামের আতা সরদারের ছেলে ভুক্তভোগী আব্দুল্লাহ তার বিরুদ্ধে চেক ডিজঅনার মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের বিজ্ঞ বিচারক এম এম মোর্শেদ মামলাটি আমলে নিয়ে অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমনের বিরুদ্ধে সমন জারি করেন।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন বলেন, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে এমনটি হয়েছে। কাল (মঙ্গলবার) সকাল ৯টার মধ্যেই বিষয়টির সমাধান হয়ে যাবে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ার সুবাদে বাদী আব্দুল্লাহর সঙ্গে সুসম্পর্ক গড়ে ওঠে। পূর্বপরিচয় থাকায় চাকরি দেয়ার আশ্বাস দিয়ে আব্দুল্লাহর কাছ থেকে তিন মাস আগে চাকরি না হলে ফেরত দেয়ার শর্তে ২ লাখ টাকা নেন শরীফ উদ্দিন রিমন। কথা অনুসারে প্রাথমিক বিদ্যালয়ে চাকরি না হওয়ায় আব্দুল্লাহ তার কাছে টাকা ফেরত চান। টাকা পরিশোধের লক্ষ্যে চলতি বছরের ২৯ জুলাই কুষ্টিয়ার সোনালী ব্যাংক লিমিটেড কোর্ট বিল্ডিং শাখায় হিসাব নং-৩৪০০৪৭৫৯-তে একটি ২ লাখ টাকার চেক প্রদান করেন শরীফ উদ্দিন রিমন। চেক নং-৩৮৫৭৯৮৩।

তার কথায় বিশ্বাস করে আব্দুল্লাহ চেকটি গ্রহণ করেন এবং তার স্বাক্ষরিত চেকটি গত ১২ আগস্ট সংশ্লিষ্ট ব্যাংকে নগদ গ্রহণের জন্য জমা দেন। ব্যাংক কর্তৃপক্ষ ওই হিসাব নম্বরে ২ লাখ টাকা না থাকায় ‘অপর্যাপ্ত তহবিল’ উল্লেখ করে আব্দুল্লাকে একটি ডিজঅনার স্লিপ দেন। এ কারণে শরীফ উদ্দিন রিমনের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠান আব্দুল্লাহ। কিন্তু উকিল নোটিশের কোনো তোয়াক্কা না করায় আব্দুল্লাহ বাধ্য হয়েই এনআই অ্যাক্টের ১৩৮ ধারায় অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...