Thursday, April 18, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরগ্রাম পুলিশের আর্তনাদ, ঈদে নেই বেতন বোনাস

গ্রাম পুলিশের আর্তনাদ, ঈদে নেই বেতন বোনাস

Published on

গ্রামপুলিশের আর্তনাদ, ঈদেও নেই তাদের বেতন বোনাস! এ কেমন চাকুরী ঈদের মধ্যেও বেতন বোনাস কোনটাই হয় না। ঈদের মধ্যে গার্মেন্টস শ্রমীক সহ দেশের যতো ক্ষুদ্র প্রতিষ্ঠানই হোক তার শ্রমিকেরর বেতন বোনাস পরিশোধ করে। যে যেখানেই কাজ করুক না কেন অন্য মাসে বেতন বাকী রাখলে ঈদের মাসে বাকী বেতন সহ পরিশোধ করে। মাননীয় প্রধানমন্ত্রী সহ সরকার দলের সকল মন্ত্রী বিশেষ করে মাননীয় অর্থ মন্ত্রী ফলাও করে টিভি চ্যানেল ও প্রত্রিকায় ব্রিফিং দেয় বাংলাদেশ উন্নয়নশীল মধ্যম আয়ের দেশ, বর্তমানে বাংলাদেশে কোন অভাব নেই। তাহলে ঈদের মধ্যেও কেন গ্রামপুলিশ বাহিনীর বেতন বরাদ্দ হয় না। এই কাজটি যদি কোন গার্মেন্টস ফ্যাক্টরী বা প্রতিষ্ঠান করতো তাহলে সেখানকার শ্রমিকেরা এতক্ষনে রাস্তায় নেমে গাড়ী ভাংচুর শুরু করে দিতো, দেশে অস্থিতিশিল পরিবেশ সৃষ্টি করে ফেলতো।

গ্রাম পুলিশদের সুখদুঃখ নিয়ে কথা বলছিলাম আলতাব আলীর সাথে।

এসময় তিনি বলেন, আমরা সরকারী পোশাক পরিধান কৃত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, তার উপর আবার নামকরন করেছে গ্রাম পুলিশ। সরকারী পোশাক পড়ে পুলিশ হয়ে তো আর রাস্তায় নেমে গাড়ী ভাংচুর করতে পারিনা। তাই পেটে ক্ষুদা আর মুখে হাঁসি নিয়ে দেশের সেবায় নিয়োজিত থাকি। আমরা না পারলে কি হবে অন্যান্য চাকুরীজীবীরা ঠিকই পারে। আর করবেই না কেন ঈদের মধ্যে যে ব্যক্তি ভিক্ষা করে খায় সেও তার পিতা মাতা বউ ছেলে মেয়েকে নতুন জামা কাপড় কিনে দেয়, ঈদের দিন পোলাও মাংস সেমাই সহ পরিবারের সদস্যদের মুখে একটু ভাল খাবার তুলে দেয়ার চেষ্টা করে, এখন বেতনই যদি না পায় তাহলে তা সে কিভাবে করবে। বেতন না দিলেও ডিউটি দিতে ভুল করেনা, বেতন না দিলেও প্রতিটি ইউনিয়ন পরিষদে এই ডিউটির চিঠি দিতে ভুল করেনি। গ্রামপুলিশ বাহিনীর উপর এতো জুলুম এতো অত্যাচারের বিচার কাহার কাছে গেলে পাওয়া যাবে ভেবে পাই না। আমার মনে হয়না গ্রামপুলিশ বাহিনীর সদস্যরা বাদে অন্য কোন চাকুরীজীবীর বেতন এখন পর্যন্ত বাকী আছে। আমরা দৌলতপুর থানার গ্রামপুলিশ সদস্যরা আজকে নিশ্চিত হয়েছি ঈদের আগে বেতন হবেনা।

এভাবেই কথাগুলো দেশরত্ন, মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচরের লক্ষ্যে সংবাদ প্রকাশ করার জন্য ৪৬ হাজার গ্রামপুলিশ বাহিনীর সদস্যদের পক্ষে দেশের সকল সাংবাদিক ভাইদের সহযোগিতা কামনা করেছেন।

আলতাব আলী গ্রাম পুলিশ, রিফাইতপুর ইউনিয়ন,পরিষদ, দৌলতপুর, কুষ্টিয়া ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...