Thursday, May 23, 2024
প্রচ্ছদকুষ্টিয়াখোকসাখোকসায় চাচাকে কোপালো ভাতিজা !

খোকসায় চাচাকে কোপালো ভাতিজা !

Published on

কুষ্টিয়ার খোকসা পৌরসভার হেলালপুরে পারিবারিক জমি সংক্রান্ত বিষয়ের কোন্দলে মঙ্গলবার দুপুরে বৃদ্ধা আব্দুল ওয়াদুদ (৬২) কে হাসুয়া দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে তারই ভাই-ভাতিজা ও নাতি।

খোকসা উপজেলা হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে মোঃ শফিকুল আলম হাসাপাতালে জরুরী বিভাগে তার ভাই আহত আব্দুল ওয়াদুদ (৬২) কে রক্তাত্ব অবস্থায় নিয়ে আসেন।

তার শরীরের মাথায়, ডান হাতে ও দুই পায়ে কাটার জখম পাওয়া যায়। জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার সুস্মিতা সরকার জানান, রোগীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আন্তঃবিভাগে পুরুষ ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে। তার শরীরে ৪ টা স্থানে মোট ১৮ টা সেলাই দেওয়া হয়েছে। আশঙ্কামুক্ত নাই এখনও।

এদিকে ঘটনার বিষয়ে হাসপাতাল ও হেলালপুর গ্রামে গিয়ে জানা গেছে, ৬ বছর আগে জমিজমা সংক্রান্ত পারিবারিক মামলার জেরে মঙ্গলবার দুপুরে আহত আব্দুল ওয়াদুদের বাড়ির উঠানে গম শুকাতে দেওয়া হয়। বাড়ির প্রতিবেশী তোফাজ্জেলের একটি ছাগল সেই গম খেয়ে ফেলে। একপর্যায়ে কথা কাটাকাটির মারামারির সূত্রপাত হয়।

এ সময় আহত আব্দুল ওয়াদুদকে একা পেয়ে হাসুয়া দিয়ে উপুর্যপুরি কুপিয়ে জখম করে মাটিতে ফেলে দেয় । আহত আব্দুল আলীমের ভাই শফিকুল আলম জানান, তারই ভাই ভাতিজা ও নাতি যথাক্রমে মোফাজ্জেল, আবুল, আলম ও হাবিব হাত-পা ধরে হাসুয়া দিয়ে কুপিয়ে জখম করে।

তিনি আরো বলেন, পারিবারিক জমিজমা সংক্রান্ত বিরোধে গত ৬ বছর ধরে ভাই, ভাতিজা ও নাতিদের সাথে কুষ্টিয়া কোর্টে মামলা চলছে। রক্তের সম্পর্ক আত্মীয় হলো এদের কারো সাথেই তাদের মুখোমুখি কথা হয় না। দীর্ঘদিনের রাগের ক্ষোভের পুঞ্জীভূত বহিঃপ্রকাশে মঙ্গলবার দুপুরে একা পেয়ে বৃদ্ধা আব্দুল ওয়াদুদকে হাসুয়া দিয়ে কুপিয়েছে বলে জানান তার ভাই শফিকুল আলম।

অপরদিকে এই ঘটনায় খোকসা থানায় আহত আব্দুল ওয়াদুদসহ আত্মীয়-স্বজনরা রক্তাক্ত অবস্থায় আসলেও থানা পুলিশ প্রাথমিক চিকিৎসা নিয়ে অভিযোগ দেওয়ার পরামর্শ দেন।

এ সময় এস আই সোলাইমান জানান, পারিবারিক সম্পত্তি দ্বন্দ্বে আহত আবদুল ওয়াদুদ থানা এসেছিল। আমরা তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়েছি। লিখিত অভিযোগ পেলে থানায় পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে বলে জানানো হয়।

ওদিকে অভিযুক্ত আবুল হোসেনের ছেলে তোফাজ্জেল, মোফাজ্জেল, আলম, আব্দুল ও হাবিব এর সাথে যোগাযোগ করলে তারা জানান দীর্ঘদিন ধরে জমি বিরোধ সংক্রান্ত দ্বন্দ্বে আহত আব্দুল ওয়াদুদের সাথে বিরোধ লেগেই আছে। শরীকানা সম্পত্তি বুঝে না দিয়ে জোরপূর্বক তারা দখল করার কারণেই এই দ্বন্দ্বটা হয়েছে বলে জানান।

তারা দাবি করেন মঙ্গলবার গোলমালে তাদেরও ৪ জন আহত হয়েছে ইতোমধ্যে দু’জন কে হাসপাতালে ভর্তি করার জন্য পাঠিয়েছি একজনের নাম তোফাজ্জল হোসেন অপরজন মোফাজ্জল হোসেন। বাকিদের স্থানীয় বাজারের ডিসপেনসারিতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত হেলালপুর গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছিল। থানায় এখন পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা প্রতিযোগিতা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার বাকি মাত্র একদিন। বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় ব্রাজিল...

কুষ্টিয়ার খোকসায় মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন দিলো দুর্বৃত্তরা

কুষ্টিয়ার খোকসা উপজেলায় এক মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (০৭ জুলাই)...